shono
Advertisement
Bengal BJP

পিত্রোদার মন্তব্যে বিতর্কের ঝড়, তীব্র নিন্দা বঙ্গ বিজেপির

তোষণের রাজনীতি নিয়েও কংগ্রেসকে তোপ গেরুয়া শিবিরের।
Posted: 07:24 PM Apr 24, 2024Updated: 07:27 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্যাম পিত্রোদা ও রাহুল গান্ধীর মন্তব্যকে হাতিয়ার করে কংগ্রেসকে বিঁধলেন যাদবপুরের বিজেপি (BJP) প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। বুধবার সাংবাদিক বৈঠক করে বঙ্গ বিজেপির নেতা দাবি করলেন, কংগ্রেস (Congress) এবং তাদের শরিক দলের জোট এবার আমজনতার আর্থিক সঞ্চয়ে হাত লাগাবে। সম্পত্তিতে কবজা করে কংগ্রেস তা বিলিয়ে দেবে। তোষণের রাজনীতি নিয়েও কংগ্রেসকে তোপ দাগেন গেরুয়া নেতা।

Advertisement

মা-বাবার মৃত্যুর পর সম্পত্তির পুরোটা পাবেন না সন্তান, একটি অংশ চলে যাবে সরকারের কাছে। পিত্রোদার এই প্রস্তাব এবং রাহুল গান্ধীর 'সম্পত্তির সমীক্ষা' সংক্রান্ত মন্তব্য নিয়ে বিতর্ক চরমে। সেই প্রসঙ্গ তুলে যাদবপুরের বিজেপি প্রার্থী তোপ দাগেন, 'এই পরিবারবাদী দল (কংগ্রেস) দেশের সম্পত্তি লুট করে নিজেদের সাম্রাজ্য বানিয়েছে। এখন ভাবছে যে আপনার সম্পত্তি ওদের জন্মসিদ্ধ অধিকার।' আরও বলেন, 'চাকুরিজীবীদের সন্তানের ভবিষ্যৎ লুকিয়ে যে ফিক্স ডিপোজিটে, কংগ্রেস তাও সার্ভে করাবে এবং কব্জা করবে।' তিনি দাবি করেন, এই সমস্তই লেখা আছে কংগ্রেসের সংকল্পপত্রে। বুধবার অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিজেপির যাদবপুর সাংগঠনিক জেলার অন্য নেতারাও।

 

[আরও পড়ুন: প্রথম দফা ভোটের পর ‘আত্মবিশ্বাসী’ অখিলেশ, নিজেই নামছেন লোকসভার লড়াইয়ে]

উল্লেখ্য, ইন্ডিয়ান ওভারসিস কংগ্রেসের চেয়ারম্যান স্যাম পিত্রোদা সম্প্রতি জানান, তাঁর দল ইস্তাহারে যে সম্পদ পুনর্বণ্টনের কথা বলেছে, তা তিনি সমর্থন করেন। এইসঙ্গে আমেরিকার ঢঙে ভারতেও উত্তরাধিকার আইন প্রণয়নের প্রস্তাব করেন তিনি। আমেরিকার ওই আইন অনুযায়ী, বাবা-মা মারা যাওয়ার পর উত্তরাধিকার সূত্রে সেই সম্পত্তির পুরোটা সন্তান পান না। একটা অংশ যায় সরকারি খাতে, দেশের কাজে। ধরা যাক কারও কাছে ১০০ মিলিয়ন ডলার সম্পত্তি রয়েছে। তিনি মারা যাওয়ার পরে সেই সম্পত্তির ১০০ শতংশ তাঁর সন্তানরা পাবেন না। হয়তো ৪৫ শতাংশ সম্পত্তি রেখে যেতে পারবেন সন্তানের জন্য। বাকি ৫৫ শতাংশ সম্পত্তি সরকার পাবে।

 

[আরও পড়ুন: বিজেপির হাত ধরার পুরস্কার! ২৫ হাজার কোটির দুর্নীতিতে ক্লিনশিট অজিত পওয়ারের স্ত্রীকে]

সম্পদের পুনর্বণ্টন নিয়ে বিজেপির অভিযোগে বুধবার মুখ খুলেছেন রাহুল। তিনি বলেন ‘সম্পদের সমীক্ষা’র উদ্দেশ্য হল-অসম বণ্টনের ফলে দেশের গরিব জনতার সঙ্গে কতখানি অবিচার হয়েছে, তা খতিয়ে দেখা। রাহুল বলেন, ‘আমি বলিনি এখনই ব্যবস্থা নেব। আমি শুধু বলছি, অনুসন্ধান করে দেখা হোক যে কতখানি অন্যায় হয়েছে।’ মোদিকে কটাক্ষ করে কংগ্রেস নেতা বলেন, ‘কতটা অবিচার হয়েছে জানতে অনুসন্ধান চলবে, একথা বলতেই দেখুন কেমন প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওরা বলছে এটা নাকি দেশকে ভাঙার চেষ্টা। আদতে সম্পদের সমীক্ষার মাধ্যমে দেশের প্রকৃত সমস্যা জানা যাবে।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্পদের পুনর্বণ্টন নিয়ে বিজেপির অভিযোগে বুধবার মুখ খুলেছেন রাহুল।
  • পরিবারবাদী দল দেশের সম্পত্তি লুট করে নিজেদের সাম্রাজ্য বানিয়েছে, দাবি গেরুয়া নেতার।
Advertisement