shono
Advertisement
Bengal Business Council

‘অ্যাঞ্জেল নেটওয়ার্ক’-এর আনুষ্ঠানিক সূচনা, বিনিয়োগকারীদের মধ্যে সৌরভও

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল খ্যাতনামা ব্র্যান্ডিং বিশেষজ্ঞের নেওয়া মাস্টারক্লাস।
Published By: Biswadip DeyPosted: 05:25 PM Aug 30, 2024Updated: 05:34 PM Aug 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বেঙ্গল বিজনেস কাউন্সিল’-এর (Bengal Business Council) উদ্যোগে আনুষ্ঠানিক সূচনা হল ‘বেঙ্গল বিজনেস অ্যাঞ্জেলস নেটওয়ার্ক’-এর। গত ২৪ আগস্টের অনুষ্ঠানে সারা বিশ্বব্যাপী বাঙালি উদ্যোগপতিদের এই সংগঠন সংবর্ধনা দিল বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষকে। সংবর্ধিত হলেন উজ্জীবন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা সমিত ঘোষও। তাঁরা ব্যাঙ্কিং সেক্টরে তাঁদের কাজের অভিজ্ঞতার কথা সকলের সঙ্গে ভাগ করে নিলেন। পাশাপাশি অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল খ্যাতনামা ব্র্যান্ডিং বিশেষজ্ঞের নেওয়া মাস্টারক্লাস।

Advertisement

প্রসঙ্গত, আভেলো রায়ের নেতৃত্বাধীন 'অ্যাঞ্জেল নেটওয়ার্ক'-এর বিনিয়োগকারীদের মধ্যে 'লক্ষ্মী টি'র রুদ্র চট্টোপাধ্যায়, 'জর্জ টেলিগ্রাফ গ্রুপ'-এর সুব্রত দত্ত, 'সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস'-এর শুভঙ্কর সেন প্রমুখর পাশাপাশি রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তারকা ক্রিকেটার অবশ্য এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তবে তিনি এই উদ্যোগের প্রতি তাঁর সমর্থন প্রকাশ করেছেন। আগেই তিনি বিনিয়োগকারী হিসেবে নেটওয়ার্কে যোগদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

[আরও পড়ুন: ‘কমলা হ্যারিস ভারতীয় নাকি কৃষ্ণাঙ্গ?’ ট্রাম্পের খোঁচার জবাবে মুখ খুললেন নেত্রী]

এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিবিসির চেয়ারম্যান অভিষেক আড্ডিও। তিনি বলেন, ''এই ধরনের ইভেন্টগুলি অর্থনৈতিক বৃদ্ধি ও উদ্ভাবনকে উৎসাহিত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। উদ্যোক্তাদের শেখার, সংযোগ স্থাপন এবং বৃদ্ধির জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে, আমরা নিশ্চিত করছি যে বাংলা ভারতের অর্থনৈতিক পুনর্জাগরণের প্রথম সারিতে থাকবে।'' কাউন্সিলের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক শুভাশিস দত্ত বলেন, ''আমাদের লক্ষ্য হল উদ্যোক্তাদের উৎকর্ষ সাধনের সুযোগ তৈরি করে দেওয়া এবং বাংলাকে উদ্যোক্তা কার্যকলাপের কেন্দ্র হিসাবে গড়ে তোলা।''

এদিন বিবিসির তরফে একটি ব্র্যান্ডিং মাস্টারক্লাসেরও আয়োজন করা হয়েছিল। স্বনামধন্য ব্র্যান্ডিং বিশেষজ্ঞ এবং 'আইডিয়া সেলুলার'-এর মূল উদ্যোক্তা মানস সেনগুপ্ত ছিলেন এই উদ্যোদের পুরোভাগে। মাস্টারক্লাসটিতে ব্র্যান্ডগুলির বৃদ্ধির ক্ষেত্রে তৈরি হওয়া চ্যালেঞ্জের মোকাবিলার বিষয়টি নিয়ে আলোচনা হয়। দর্শকদের কাছে এই অনুষ্ঠানটি অত্যন্ত উপভোগ্য হয়েছিল। প্রসঙ্গত, এই নেটওয়ার্কিং প্ল্যাটফর্মটি একটি বৃহত্তর মঞ্চ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ব্যাঙ্কে জয়েন্ট অ্যাকাউন্ট খুলতে পারেন LGBTQরাও, নির্দেশিকা কেন্দ্রের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ‘বেঙ্গল বিজনেস কাউন্সিল’-এর উদ্যোগে আনুষ্ঠানিক সূচনা হল ‘বেঙ্গল বিজনেস অ্যাঞ্জেলস নেটওয়ার্ক’-এর।
  • গত ২৪ আগস্টের অনুষ্ঠানে সারা বিশ্বব্যাপী বাঙালি উদ্যোগপতিদের এই সংগঠন সংবর্ধনা দিল বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষকে।
  • সংবর্ধিত হলেন উজ্জীবন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা সমিত ঘোষও।
Advertisement