Advertisement

বাংলার বন্যা পরিস্থিতি: DVC নিয়ে মুখ্যমন্ত্রীর নালিশের বিরোধিতা, PM-কে পালটা চিঠি শুভেন্দুর

06:49 PM Aug 05, 2021 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাংলার বন্যা পরিস্থিতি (Bengal Flood Situation) নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi)ডিভিসি’র বিরুদ্ধে নালিশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বরাবরের মতো এবারের প্লাবন পরিস্থিতি ‘ম্যান মেড’ বন্যা বলেও চিহ্নিত করেছিলেন তিনি। মমতার সেই অভিযোগকে কার্যত মান্যতা দিয়ে ইঙ্গিতবাহী টুইট করে প্রধানমন্ত্রীর দপ্তর। তবে বুধবার এসব হওয়ার পর বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নালিশের বিরোধিতায় প্রধানমন্ত্রীকে পালটা চিঠি পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Advertisement

বৃহস্পতিবার সকালেই এক দলীয় কর্মসূচিতে ইঙ্গিত দিয়েছিলেন শুভেন্দু। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিযোগ তুলেছিলেন, ডিভিসির (DVC) বিরুদ্ধে মুখ্যমন্ত্রী অসত্য কথা বলছেন। তাঁর কথায়, ”রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য মোটেই ডিভিসিকে দায়ী করা যায় না। আমিও কয়েকবছর সেচমন্ত্রী ছিলাম। জানি, কীভাবে কাজ হয় ওখানে। ডিভিসি-র ওই কমিটিতে রাজ্যের চিফ ইঞ্জিনিয়াররাও রয়েছেন। রাজ্যকে আগে সতর্ক করা হয়েছিল। কিন্তু কোথায় ডিএম-রা মাইকিং করেছেন? জেলা প্রশাসনের কোন আধিকারিক কী কাজ করেছেন? রাজ্য নিজেই এই পরিস্থিতির জন্য দায়ী। আমি তো প্রধানমন্ত্রীকে এসব জানিয়ে একটা চিঠি লিখব।” সকালে বলা কথা বিকেলেই বাস্তবায়িত করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিকেলে তিনি প্রধানমন্ত্রী মোদিকে চিঠি পাঠান। পাশাপাশি, টানা বৃষ্টিতে কলকাতার বেশ কিছু অংশ জলমগ্ন হয়ে পড়ার পরিস্থিতিকে ‘দুয়ারে নর্দমা’ বলেও কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: Coronavirus: মমতার ডাকে আমেরিকা থেকে নবান্নে ছুটে এলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়]

কিন্তু খোদ পিএমও (PMO)যেখানে বাংলার বন্যা পরিস্থিতির নেপথ্যে কার্যত ডিভিসির জল ছাড়ার সিদ্ধান্তকে স্বীকার করে নিয়েছে, সেখানে এ রাজ্যের বিরোধী দলনেতার কেন এই বিরোধিতা? এই প্রশ্নও উঠছে। ওয়াকিবহাল মহলের একাংশের মত, আসলে বন্যা পরিস্থিতি নিয়ে কেন্দ্র-রাজ্যের যে পুরনো দ্বন্দ্ব রয়েছে, তা আরও উসকে তুলতে চাইছেন শুভেন্দু। আর এভাবেই বিভিন্ন ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের বিরুদ্ধে নিজের বিরোধিতা জারি রাখছেন তিনি। 

Advertising
Advertising

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: দিল্লি গিয়ে চেয়েও মেলেনি Corona Vaccine, পর্যাপ্ত টিকার দাবিতে ফের PM-কে চিঠি মমতার]

Advertisement
Next