shono
Advertisement

বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে আমন্ত্রণ না পেয়ে ক্ষোভ বিজেপির অন্দরে, নালিশ নাড্ডার কাছে

অভিযোগপত্র গিয়েছে সুকান্ত মজুমদারের কাছেও।
Posted: 12:15 PM Jan 05, 2023Updated: 12:15 PM Jan 05, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণপত্র না পাওয়া নিয়ে রাজ্য বিজেপিতে (BJP) ক্ষোভ আরও বাড়ল। তালিকায় নাম থাকা সত্ত্বেও একাধিক নেতাকে অনুষ্ঠানের দিন পাস দেওয়া হয়নি বলে অভিযোগ এবার কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও পৌঁছল। 

Advertisement

দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) কাছে চিঠি লিখে এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি তথা বিধায়ক পার্থ সারথী চট্টোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন, দলের তরফে রেলের পিএসি কমিটির সদস্য হওয়া সত্ত্বেও রাজ্য নেতা অভিজিৎ দাসকে আমন্ত্রণ করা হয়নি। সূত্রের খবর, বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় নাম ছিল অভিজিৎ দাসের। কিন্তু তা সত্বেও তাঁর কাছে কার্ড পৌঁছায়নি।

[আরও পড়ুন: আজ মরশুমের শীতলতম দিন, কনকনে ঠান্ডায় কাঁপছে রাজ্যের উত্তর থেকে দক্ষিণ]

বিজেপির একাংশের দাবি, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের কার্ডও রেলের কাছ থেকে তুলেছিল রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতারা। কিন্তু সেই আমন্ত্রণপত্র নাকি মন্ত্রীর কাছে পাঠানো হয়নি। রাজ্য বিজেপির এক নেতার কথায়, এতবড় অনুষ্ঠানে ছোটখাট ভুল হতেই পারে। ইচ্ছাকৃতভাবে করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। তবে দলের একাংশের অভিযোগ, অপছন্দের অনেকের নাম আমন্ত্রিতদের তালিকায় দেওয়া হয়নি।

[আরও পড়ুন: দিল্লির মতো দুর্ঘটনা নয়ডায়, বেপরোয়া গাড়ির ধাক্কা স্কুটিতে, ৫০০ মিটার ছেঁচড়ে মৃত্যু সুইগি কর্মীর]

বস্তুত, হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে ৮০ শতাংশই ছিল বিজেপির লোক। বহু সাংসদ, বিধায়ক তো বটেই বিজেপির দলীয় পদাধিকারীরাও অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছিলেন। এমনকী, ঘুরপথে নিরাপত্তাকর্মী সাজিয়ে ঢোকানো হয়েছিল বহু বিজেপি কর্মীকেও। ওই উদ্বোধনী অনুষ্ঠান থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন বিজেপি কর্মীরা। কার্যত মুখ্যমন্ত্রীর প্রতি চূড়ান্ত অসৌজন্যের  নিদর্শন দেখা যায় হাওড়ার ওই অনুষ্ঠানে। সে নিয়ে এখনও রাজনৈতিক টানাপোড়েন চলছে। এবার ওই অনুষ্ঠান নিয়ে দলের অন্দরেই কোন্দলে জড়িয়ে পড়লেন বিজেপি নেতারা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement