Arjun Singh: ‘চলার পথে পায়ে কাঁটা ফুটবে, কিন্তু লক্ষ্যপূরণ হবেই’, ফের অর্জুনের টুইট ঘিরে জোর চর্চা

01:57 PM May 19, 2022 |
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লক্ষ্যপূরণের পথে এগোতে হলে কষ্ট সহ্য করতে হবে। কিন্তু পথচলা থামবে না। বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh) এহেন ‘দার্শনিক’ টুইট ঘিরে ফের জল্পনা উসকে উঠল। বৃহস্পতিবার অর্জুন হিন্দিতে টুইট (Tweet)করেছেন। তার বাংলা করলে দাঁড়ায়, ‘‘চলার পথে শক্ত পাথর সামনে আসবেই, পায়ে কাঁটা ফুটবেই। কিন্তু লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে।’’ পাটশিল্প নিয়ে কেন্দ্রীয় সরকারের নীতির বিরোধিতায় গোড়া থেকেই সুর চড়িয়েছেন অর্জুন সিং। একাধিকবার দিল্লি গিয়ে সংশ্লিষ্ট মন্ত্রক ও কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। তারপরও অবশ্য সোশ্যাল মিডিয়ায় তিনি লাগাতার সুর চড়িয়ছেন।

Advertisement

বুধবারের পর বৃহস্পতিবারও ফের টুইট করে পরোক্ষে নিজের লক্ষ্য সম্পর্কে ইঙ্গিত দিয়েছেন বারাকপুরের বিজেপি সাংসদ। পাটশিল্পের পাশে দাঁড়ানোর লক্ষ্যমাত্রা পূরণ না হওয়া পর্যন্ত লড়াই চলবেই। এরই পাশাপাশি তিনি দিল্লি গিয়ে জে পি নাড্ডার কাছে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অর্জুন সিং। বুধবার তিনি সমুদ্র ও মাঝির অনুষঙ্গ টেনে নিজের সঙ্গে বিজেপির দূরত্বের তুলনা করেছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

Advertising
Advertising

[আরও পড়ুন: CBI তদন্তকে চ্যালেঞ্জ, ফের আদালতে পার্থ, SSC ভবনে CRPF পাহারার বিরোধিতায় মামলা রাজ্যেরও]

পাটশিল্প (Jute) নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কার্যত যুদ্ধ চলছে বারাকপুরের বিজেপি সাংসদের। আবার দলের রাজ্য নেতাদের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করে বিস্ফোরক অভিযোগও করেছেন। বলেছিলেন, রাজ্য বিজেপির (BJP) দায়িত্ব যাঁদের দেওয়া হয়েছে তাঁদের অনেকেই যোগ্য নন। ঘরে বসে ফেসবুক-হোয়াটসঅ্যাপ করেন। সূত্রের খবর, সুকান্ত মজুমদারও ক্ষুব্ধ দলের সাংসদের এই আচরণে। এই পরিস্থিতিতে তাঁর ধারাবাহিক ইঙ্গিতবাহী টুইট ঘিরে স্বাভাবিকভাবেই জোরদার চর্চা চলছে গেরুয়া শিবিরেও। যদিও এই পোস্টে তিনি কী ইঙ্গিত দিতে চেয়েছেন তা স্পষ্ট নয়।

[আরও পড়ুন: বুক-পিঠ ফুঁড়ে বেরিয়ে গেল গুলি! দুই বউয়ের অশান্তি থামাতে গিয়ে দাদার হাতে খুন ভাই]

Advertisement
Next