shono
Advertisement
WB By Election

'ছুটির মুডে' দিলীপ-সুকান্তরা, বঙ্গ বিজেপির উপনির্বাচনের প্রস্তুতি ঘিরে প্রশ্ন

২৪ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় আসছেন। উপনির্বাচন নিয়ে রণকৌশল কী হবে তা নিয়ে কিছুটা পিছিয়েই রয়েছে বঙ্গ বিজেপি।
Published By: Subhajit MandalPosted: 11:42 AM Oct 18, 2024Updated: 02:24 PM Oct 18, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ছুটির মুডে নেতারা, উপনির্বাচনের প্রস্তুতি আপাতত শুরুই করতে পারছে না বঙ্গ বিজেপি। রাষ্ট্রপতির সঙ্গে আফ্রিকা সফরে রয়েছেন বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রাক্তন রাজ‌্য সভাপতি দিলীপ ঘোষ আছেন হিমাচলপ্রদেশে। সেখানে আপেল গাছের নিচে দাঁড়িয়ে আপেলের সৌন্দর্য নিয়ে একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন দিলীপ। আবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সাংগঠনিক বিষয় কার্যত এড়িয়ে চলেন।

Advertisement

গত মঙ্গলবার সল্টলেকের গুরুত্বপূর্ণ দলীয় বৈঠকে ছিলেন না শুভেন্দু। সুকান্ত মজুমদার ২২ অক্টোবরের আগে কলকাতায় ফিরবেন না। ফলে রাজ্যের ছ'টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়ে শাসকদল তৃণমূল বৃহস্পতিবার থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। আজ বৈঠকে বসছে বামফ্রন্ট। কিন্তু বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা উপনির্বাচন নিয়ে এখনও মাঠে নামেনি। রাজ‌্য থেকে জেলা নেতারা অনেকেই ছুটির মুডে। গেরুয়া শিবিরের মধ্যে প্রশ্ন, উপনির্বাচনের প্রস্তুতিতেই যদি খামতি থাকে তা হলে পরে মাঠে নেমে কতটা ভাল ফলাফল সম্ভব?

আবার ২৪ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় আসছেন। শাহর সফরের প্রস্তুতি শুরু হয়েছে। কিন্তু উপনির্বাচন নিয়ে রণকৌশল কী হবে তা নিয়ে কিছুটা পিছিয়েই রয়েছে বঙ্গ বিজেপি। এদিকে, ২৪ তারিখ সল্টলেকের ইজেডসিসি-তে এসে বাংলায় দলের সদস‌্য সংগ্রহ অভিযানের সূচনা করবেন অমিত শাহ। সদস‌্য সংগ্রহের লক্ষ‌্যমাত্রায় রাজ‌্যনেতাদের বেঁধে দিয়েছেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা। রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ দলের সাংসদদের কমপক্ষে ১০ হাজার সদস‌্য সংগ্রহ করতে হবে।
অন‌্যদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ দলের সব বিধায়কদের ক্ষেত্রে সদস‌্য সংগ্রহের লক্ষ‌্যমাত্রা ৫ হাজার। ১৫ নভেম্বরের মধ্যেই রাজ্যে সদস‌্য সংগ্রহ অভিযান শেষ করতে চায় বঙ্গ বিজেপি। দলের সব নেতা, সাংসদ ও বিধায়কদের নিজের বুথ থেকে সদস‌্য সংগ্রহ অভিযান শুরু করতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুকান্ত মজুমদার ২২ অক্টোবরের আগে কলকাতায় ফিরবেন না।
  • ফলে রাজ্যের ছ'টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়ে শাসকদল তৃণমূল বৃহস্পতিবার থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে।
  • বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা উপনির্বাচন নিয়ে এখনও মাঠে নামেনি।
Advertisement