shono
Advertisement
Suvendu Adhikari

তৃণমূলের 'শহিদ দিবসে'র পালটা বিজেপির 'গণতন্ত্র হত্যাদিবস'! নয়া ঘোষণা শুভেন্দুর

১৮ থেকে ২২ জুলাই পর্যন্ত চলবে একাধিক বিক্ষোভ কর্মসূচি, রাজভবনের সামনে ধরনামঞ্চ থেকে ঘোষণা বিরোধী দলনেতার।
Published By: Sucheta SenguptaPosted: 04:30 PM Jul 14, 2024Updated: 05:25 PM Jul 14, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ভোট পরবর্তী অশান্তিতে বিরোধীরা আক্রান্ত হচ্ছে, এই অভিযোগ তুলে রবিবার রাজভবনের সামনে ধরনায় বিজেপি। আর সেখান থেকেই নতুন কর্মসূচির ঘোষণা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাও আবার ২১ জুলাই, তৃণমূলের 'শহিদ দিবস'কে সামনে রেখে। পর পর কয়েকদিন টানা কর্মসূচি রয়েছে গেরুয়া শিবিরের। এদিন ধরনা মঞ্চে তা ঘোষণা করেন শুভেন্দু। ১৮ থেকে ২২ জুলাই পর্যন্ত চলবে একাধিক বিক্ষোভ কর্মসূচি।

Advertisement

হাই কোর্টের (Calcutta HC) অনুমতি সাপেক্ষে, একাধিক শর্ত মেনে রবিবার রাজভবনের সামনে ধরনা হয়েছে শুভেন্দুর নেতৃত্বে। সঙ্গী দলের ৩০০ নেতা-কর্মী ও তাঁদের পরিবারের সদস্যরা। ধরনামঞ্চে শুভেন্দুর (Suvendu Adhikari) সঙ্গে দেখা গিয়েছে দলবদলকারী নেতা তাপস রায়, অর্জুন সিং, কৌস্তভ বাগচীদের। এই মঞ্চে বক্তব্য রাখতে গিয়েই বিরোধী দলনেতা দলের নতুন কর্মসূচির কথা ঘোষণা করেন। নজরে অবশ্যই ২১ জুলাই, তৃণমূলের 'শহিদ দিবস'। এই দিনটিকে 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করতে চায় বিজেপি (BJP)। রাজ্যের প্রত্যেক থানার সামনে মুখ্যমন্ত্রী ও মেয়রের বিরোধিতায় বিক্ষোভ দেখানো হবে। দুপুর ১২টায় যখন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখবেন, তখনই বিজেপির তরফে তাঁদের কুশপুতুল পোড়ানো হবে বলে জানিয়েছেন শুভেন্দু।

[আরও পড়ুন: বলিউড গ্ল্যামারের হাতছানি! বিনা নিমন্ত্রণে আম্বানিদের বিয়েতে খেতে গিয়ে পুলিশে আটক ২]

বিরোধী দলনেতা আরও জানান, ''আগামী ২২ তারিখ ৪০০ কোটি টাকা চাঁদা দেওয়া CESC-র কেন্দ্রীয় অফিস ঘেরাও করতে আমরা নামছি কলকাতায় (Kolkata)। বিদ্যুতের বিল এভাবে বাড়ানো কেন হল, তার জবাব দিতে হবে এরাজ্যের সরকারকে।'' নবান্ন অভিযান নিয়েও পরিকল্পনা রয়েছে বিজেপির। তার ইঙ্গিত দিলেন শুভেন্দু।  তার আগে অবশ্য ১৯ জুলাই রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জের উপনির্বাচনে যাঁরা ভোট দিতে পারেননি, তাঁদের কাছে যাবেন বিজেপি নেতারা। তবে নজরে অবশ্যই ২১ জুলাই বিজেপির থানা ঘেরাও কর্মসূচি। ওই দিন শক্তি প্রদর্শনে নামবে দুই যুযুধান দল।

[আরও পড়ুন: বাইডেনের ইশারাতেই ট্রাম্পের উপর হামলা! বিস্ফোরক দাবি ঘিরে চাঞ্চল্য]

ওয়াকিবহাল মহলের মত, লোকসভা ভোট ও বিধানসভা উপনির্বাচনে বিজেপির ছন্নছাড়া পরিস্থিতি দেখে ফের ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে বঙ্গ বিজেপি। ফের প্রতিবাদ, আন্দোলনের মাধ্যমে সংগঠনকে চাঙ্গা করতে চাইছে। তাই ২১ জুলাইকে কেন্দ্র করে একাধিক কর্মসূচি গ্রহণ। এনিয়ে মেয়র ফিরহাদ হাকিমের প্রতিক্রিয়া, ''ওদের পায়ের তলার মাটি নেই, প্রেসের দয়ায় বেঁচে আছে। কিছু না থাকলে যা হয়। দু কান কাটা নির্লজ্জ ওরা। গুরুত্ব দিই না।''

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২১ জুলাইকে কেন্দ্র করে নতুন কর্মসূচি নিল বিজেপি।
  • ১৮ থেকে ২২ জুলাই পর্যন্ত চলবে একাধিক বিক্ষোভ, প্রতিবাদ।
  • থানা ঘেরাও, CESC কেন্দ্রীয় কার্যালয় ঘেরাওয়ের কথা জানালেন শুভেন্দু অধিকারী।
Advertisement