shono
Advertisement

নবান্ন অভিযান সফল করতে মরিয়া, বৃষ্টি উপেক্ষা করেই শহরে জমায়েত বিজেপি সমর্থকদের

বিজেপিকে রুখতে পালটা কড়া পুলিশি প্রহরা নবান্নের সামনে।
Posted: 09:00 AM Sep 13, 2022Updated: 04:07 PM Sep 13, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: নিম্নচাপের জেরে টানা বৃষ্টি চলছে কলকাতা (Kolkata)ও পার্শ্ববর্তী এলাকাগুলিতে। তাপমাত্রাও নেমেছে খানিকটা। কোথাও কোথাও একনাগাড়ে বৃষ্টির (Rain) পর জল জমে গিয়েছে। যান চলাচল ব্যাহত শহরজুড়ে। প্রকৃতি কার্যত বিরূপ। তবে এসব প্রতিকূল পরিস্থিতি উপেক্ষা করেই নবান্ন অভিযান (Nabanna Rally) সফল করতে মরিয়া বঙ্গের গেরুয়া শিবির। ঝড়বৃষ্টি, জমা জল উপেক্ষা করেই রাত থেকে শহরের বিভিন্ন প্রান্তে জমায়েত হচ্ছেন বিজেপি (BJP) কর্মী, সমর্থকরা। হাওড়া, শিয়ালদহ (Sealdah) স্টেশনে ভোরে উত্তরবঙ্গ থেকে আসা ট্রেনগুলির যাত্রী সংখ্যার বেশিরভাগই এসেছেন নবান্ন অভিযানে যোগ দিতে। এছাড়া নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা থেকেও ট্রেন, বাস, গাড়ি করে কলকাতামুখী সমর্থকরা। পালটা বিজেপির নবান্ন অভিযান রুখতে মরিয়া পুলিশও। ভোর থেকেই রাজ্যের মূল প্রশাসনিক ভবনের সামনেই কড়া পুলিশি প্রহরা।

Advertisement

নবান্ন অভিযানকারী গেরুয়া শিবিরকে সামলাতে প্রায় ১০০ জন অফিসারকে দায়িত্ব দেওয়া হচ্ছে। যার মধ্যে রয়েছেন তিনজন আইজিপি (IGP) র‌্যাঙ্কের অফিসার – রাজেশ কুমার যাদব, নিশাত পারভেজ ও সুনীল কুমার চৌধুরী। পাশাপাশি রশিদ মুনির খান, রণেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়, অলোক রাজোরিয়া ও সুমনজিৎ রায়ের মত চারজন ডিআইজি (DIG) র‌্যাঙ্কের পুলিশ অফিসার। বিজেপি নবান্ন অভিযান সামলাতে সোমবার পুলিশ প্রশাসনের বৈঠক ডাকা হয়েছে।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে কালীর ছবি উপহার লকেটের, বঙ্গ বিজেপিকে লড়াই জারির বার্তা মোদির]

এর আগে বামফ্রন্টের নবান্ন অভিযান সামলাতে পুলিশ প্রশাসনের নাজেহাল অবস্থা হয়ে গিয়েছিল। এবার শিক্ষা নিয়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। যদিও এদিন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় থাকছেন না। ফলে নবান্ন অভিযান কিছুটা হলেও ফিকে হয়েছে। তবুও কোন ধরনের গাফিলতি বরদাস্ত করবে না পুলিশ প্রশাসন। বিজেপির ‘চোর ধরো জেল ভরো’ অভিযানকে সামলাতে নবান্নের চারদিকে কড়া ব্যবস্থা রাখা হচ্ছে। রাখা হচ্ছে কুইক রেসপন্স টিম (QRT)। দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য রাখা হচ্ছে রেডিও ফ্লাইং স্কোয়াড। বিষয়টি সম্পূর্ণ নজরে রাখবেন স্বরাষ্ট্র সচিব নিজে। পাশাপাশি কলকাতা পুলিশের নগরপাল এবং হাওড়া পুলিশের সিপিকে নির্দিষ্ট সময় অন্তর অন্তর রিপোর্ট করতে বলা হয়েছে। সকালে হাওড়া ময়দান এলাকায় পরিস্থিতি ঘুরে দেখে হাওড়ার পুলিশ কমিশনার। সবমিলিয়ে বিজেপি নবান্ন অভিযান ঘিরে আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে প্রশাসন থেকে। 

আরও উল্লেখযোগ্য বিষয়, আজ সকাল থেকে নবান্নে শুরু হয়েছে স্যানিটাইজেশন। এই মুহূর্তে জেলা সফরে মুখ্যমন্ত্রী। বিজেপির টার্গেট নবান্ন ঘেরাও। এসবের মাঝেই গোটা নবান্ন জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। দিনভর তা চলবে নবান্নের বিভিন্ন তলায় অবস্থিত বিভিন্ন দপ্তরে। তবে বিজেপির নবান্ন অভিযানের দিনই স্যানিটাইজেশনের কাজ চলা নিয়ে রসিকতা করছেন অনেকেই। 

[আরও পড়ুন: বিজেপির নবান্ন অভিযানে কলকাতায় যান নিয়ন্ত্রণ, জেনে নিন বন্ধ কোন কোন রাস্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement