Advertisement

‘আফগানিস্তানের সঙ্গে বাংলার পার্থক্য নেই’, প্রিয়াঙ্কার হয়ে প্রচারে বেরিয়ে TMC-কে তোপ দিলীপের

10:34 AM Sep 19, 2021 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে বেরিয়ে শাসক দলের বিরুদ্ধে তোপ দাগলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আফগানিস্তানে তালিবানি শাসনের সঙ্গে তৃণমূল সরকারের তুলনা টানলেন বিজেপির রাজ্য সভাপতি।

Advertisement

আসন্ন উপনির্বাচনের জন্য ভবানীপুরের ৭২ নম্বর ওয়ার্ডে ভোট প্রচারে গিয়েছিলেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। হিন্দিভাষী ভোটারদের সঙ্গে বৈঠকও করেন তিনি। যেখানে নাম না করে বিজেপি নেতাদের ‘তালিবান মানসিকতার মানুষ’ বলে তীব্র আক্রমণ তৃণমূল প্রার্থী। শনিবার বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে বেরিয়ে তৃণমূল সুপ্রিমোকে পালটা দেন দিলীপ ঘোষ। ভোট পরবর্তী হিংসার প্রসঙ্গ টেনে তিনি বলেন, “আফগানিস্তানের সঙ্গে বাংলার কোনও পার্থক্য নেই। বাংলাতেই তো তালিবান আছে। নির্বাচনের পর বিজেপি তালিবানি মানসিকতারই সাক্ষী হয়েছে। গোটা দেশে আর কোথাও তো কারও হিম্মত হয় না বিরোধীদের উপর অত্যাচার করার।”

[আরও পড়ুন: টার্গেট বাংলার যুবকরা! রাজ্যের বিভিন্ন প্রান্তের ‘জঙ্গি’ নিয়োগ করে প্রশিক্ষণ দিচ্ছে ISI]

ভবানীপুরে প্রচারের (WB Bypolls) কৌশলেও বদল এনেছে বিজেপি। বেশ কয়েকটি এলাকায় প্রচারের কর্মসূচি গোপন রাখা হবে বলে খবর। আগে থেকে সংবাদ মাধ্যমকেও জানানো হবে না। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিজেপির ক্যাম্পেন কমিটির। বিজেপির প্রার্থী প্রচারে গেলেই নজরদারি চালাচ্ছে পুলিশ। এবং প্রার্থী প্রচার সেরে ফেরার পর একাধিক এলাকায় গিয়ে হিন্দীভাষীদের শাসাচ্ছে তৃণমূল। এমন অভিযোগ তুলেই এই সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। এমনকী তারকা প্রচারকরাও কিছু কিছু এলাকায় গোপনে প্রচার সারবেন।

এদিকে, তৃণমূলের প্রচারের তোড়জোড়ের মধ্যে বিজেপিও শান দিচ্ছে প্রচারে। শোনা যাচ্ছে, আগামী ২২ থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যেই প্রিয়াঙ্কার হয়ে প্রচারে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী, বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিরা। বিজেপির তরফে প্রকাশিত তারকা প্রচারকদের তালিকায় তাঁদের নাম আগেই ছিল। তবে এবার শোনা যাচ্ছে, আগামী সপ্তাহেই কলকাতা আসছেন তাঁরা। 

[আরও পড়ুন: Babul Supriyo joined TMC: অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ বাবুল সুপ্রিয়র

Advertisement
Next