shono
Advertisement

‘আমার ব্যাগে বোমা আছে’, মহিলার মন্তব্যে কলকাতা বিমানবন্দরে ছড়াল তীব্র আতঙ্ক

কলকাতা থেকে বাগডোগরা গামী বিমানের যাত্রী ওই মহিলা।
Posted: 04:53 PM Aug 06, 2023Updated: 04:57 PM Aug 06, 2023

বিধান নস্কর, দমদম: রবিবার আচমকাই কলকাতার বিমানবন্দরে ছড়াল বোমাতঙ্ক। দমদম বিমানবন্দর (Dum Dum Airport) থেকে বাগডোগরা গামী স্পাইসজেট বিমানের মহিলা যাত্রীর দাবিতে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সূত্রের খবর, লাগেজ চেকিংয়ের সময় ওই মহিলা দাবি করেন তাঁর ব্যাগে বোমা আছে।

Advertisement

বিমানে ওঠার আগে নিয়মমাফিক প্রত্যেক যাত্রীর ব্য়াগ চেকিং করা হয় বিমানবন্দরে। সেই চেকিংয়ের লাইনেই দাঁড়িয়েছিলেন ওই মহিলা। চেকিংয়ের সময় হঠাৎই মহিলা জানান, তাঁর লাগেজ ব্যাগে বোমা রয়েছে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদ, বৃষ্টি মাথায় ব্লকে-ব্লকে বিক্ষোভ তৃণমূলের, ‘চোরেদের ধরনা’, কটাক্ষ বিজেপির]

এরপরই বিমানে রাখা তাঁর লাগেজ ব্যাগ খুঁজে বের করে তল্লাশি শুরু করে সিআইএসএফ। যদিও মহিলার লাগেজ ব্যাগ চেকিং করে কোনও বোমা পাওয়া যায়নি। সূত্রের খবর, শুল্ক দপ্তর একাধিকবার মহিলার ব্যাগ চেক করছিলেন। তাতেই নাকি বিরক্ত হয়ে তিনি আচমকা বলে দেন, তাঁর ব্যাগের মধ্যে বোমা রয়েছে। আদতে তাঁর ব্যাগে কোনও বোমা ছিল না। আর তাতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানবন্দরে।

পরবর্তী ক্ষেত্রে লাগেজ ব্যাগ পুরো চেকিং করার পর কোনও কিছু না মেলায় বিমান আবার রওনা দেয় বাগডোগরা উদ্দেশে। কলকাতা থেকে বিমানটির বাগডোগরার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল বেলা ১২.৫৫টা নাগাদ। তবে এই ঘটনার জন্য বিমানটি ছাড়তে এক ঘণ্টারও বেশি দেরি হয়। ফলে চূড়ান্ত হয়রানির শিকার হতে হয় বাকি যাত্রীদের। কিন্তু বিমান সংস্থার দাবি, মহিলার মুখ থেকে বোমার কথা শোনার পর কোনও ঝুঁকি নিতে চায়নি তারা। তাই ভালভাবে তল্লাশি চালানো হয়। তারপরই বাগডোগরার জন্য রওনা দেয় বিমানটি।

[আরও পড়ুন: ‘দাবিকে সমর্থন করি’, তৃণমূলের অবস্থান বিক্ষোভে যোগ দিয়ে জানালেন বিজেপি বিধায়ক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement