shono
Advertisement

দত্তপুকুর বিস্ফোরণ: এখনই NIA-CBI তদন্ত নয়, বিরোধীদের জোড়া জনস্বার্থ মামলা খারিজ হাই কোর্টে

তদন্তকারীদের আরও কিছুটা সময় দেওয়া হোক, চাইছে প্রধান বিচরপতির ডিভিশন বেঞ্চ।
Posted: 12:39 PM Aug 29, 2023Updated: 12:50 PM Aug 29, 2023

গোবিন্দ রায়: দত্তপুকুরে বিস্ফোরণ (Dutta Pukur Blast) কাণ্ডে এনআইএ ও সিবিআই তদন্ত চেয়ে হাই কোর্টে জোড়া জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। মঙ্গলবার দু’টি মামলাই খারিজ করে দিল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আদালতের পর্যবেক্ষণ, ইতিমধ্যে এনআইএর তদন্তকারী দল ঘটনাস্থল পরিদর্শন করে নমুনা সংগ্রহ করেছে। তদন্তও শুরু হয়েছে। সেই তদন্তে কিছুটা সময় দেওয়া হোক।

Advertisement

রবিবার সকালে আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে বারাসত (Barasat) লাগোয়া দত্তপুকুর থানার নীলগঞ্জ ফাঁড়ির নীলগঞ্জ গ্রাম পঞ্চায়েত এলাকার মোছপোল পশ্চিমপাড়া অঞ্চল। প্রায় ধূলিসাৎ হয়ে যায় একটি দোতলা বাড়ি। আশপাশের অন্তত ১০০টি বাড়ির ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয়দের দাবি, কেরামত এবং সামসুল দু’জনে মিলে বেআইনিভাবে বাজি তৈরি করত। ওই বাজি দোতলা বাড়িতে মজুত করে রাখা হত। তা ফেটেই এমন বীভৎস ঘটনা ঘটেছে। এই ঘটনার প্রেক্ষিতেই হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি ও সিপিএম।

[আরও পড়ুন: বধূ নির্যাতনের অভিযোগে ‘অযথা’ গ্রেপ্তার নয় অভিযুক্তকে, নির্দেশিকা হাই কোর্টের]

বিজেপি ও সিপিএমের তরফে দাবি করা হয়েছিল, দত্তপুকুর বিস্ফোরণে একেবারেই নিষ্ক্রিয় রাজ্য পুলিশ। সেই কারণেই সিবিআই এবং এনআইএ তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা করা হয়েছে। তাদের আরও দাবি ছিল, পুলিশের এফআইআরে বিস্ফোরক মজুত থাকার বিষয়টি এড়িয়ে যাওয়া হয়েছে। তাই পুরো বিষয়টির তদন্তভার রাজ্য পুলিশের হাত থেকে সরিয়ে এনআইএ ও সিবিআইকে দেওয়া হোক।

এদিন বিরোধীদের সেই জোড়া আরজি খারজি করে দেয় হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। তাদের পর্যবেক্ষণ, তদন্ত ইতিমধ্যে শুরু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে এনআইএ টিমও। ফলে তদন্তকারীদের আরও কিছুটা সময় দেওয়া হোক।

[আরও পড়ুন: এবার আইএসআই টার্গেটে বালি ব্রিজ! পাক চরের অ্যাপ ঘেঁটে মিলল তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement