shono
Advertisement

Abhijit Ganguly: ‘দানে’র জমির প্রমাণ নেই, বেআইনি ক্লাব ভাঙার নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

রহড়া থানাকে ক্লাব ভেঙে নেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি।
Posted: 04:51 PM Nov 23, 2023Updated: 05:09 PM Nov 23, 2023

গোবিন্দ রায়: জমি যে দান করা হয়েছিল, তার কোনও নথিপত্র নেই। অথচ সেই ‘দানে’র জমিতেই গড়ে উঠেছিল ক্লাবঘর। সেই বেআইনি ক্লাবঘর ভেঙে দেওয়ার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রহড়া থানাকে ক্লাবঘর ভেঙে নেওয়ার নির্দেশ দিলেন তিনি।

Advertisement

খড়দহের বড়বাড়ি যুবক সমিতি বেআইনিভাবে ক্লাবঘর তৈরি করেছে বলে অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের হয়। ক্লাব কর্তৃপক্ষের দাবি, দানের জমিতে ক্লাবঘর তৈরি করা বচ্ছে। যদিও খড়দহ পুরসভা এলাকার দানের জমির কোনও নথি দেখাতে পারেনি ক্লাব কর্তৃপক্ষ। সওয়াল জবাব শেষে ওই ক্লাবঘর ভেঙে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই নির্দেশ কার্যকর করতে রহড়া থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

[আরও পড়ুন: কেষ্ট জেলে, পার্থ জেলে, বালু জেলে…আমি বিশ্বাস করি না ওরা চোর: মমতা]

ক্লাব কর্তৃপক্ষ পালটা মামলাকারীকে আক্রমণ করে। ক্লাবঘরের ওই জায়গায় মামলাকারী রান্নাঘর তৈরি করেছে, যা বেআইনি বলেই দাবি করে ক্লাব কর্তৃপক্ষ। বলা হয়, “একই জায়গায় মামলাকারী রান্নাঘর বানাচ্ছে। ওই রান্নাঘর বন্ধ করুক আদালত।” এই প্রসঙ্গে বিচারপতি বলেন, “ক্লাব মামলাকারীর বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দিক, তাহলে ওই রান্না ঘর তৈরিতে নিষেধাজ্ঞা জারি করবে হাই কোর্ট।” এদিকে, এদিনই লিলুয়ার একটি বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় প্রোমোটর এবং স্থানীয় থানার ওসিকে এজলাসে সশরীরে হাজিরার নির্দেশ দেন বিচারপতি।

[আরও পড়ুন: শিক্ষা থেকে স্বাস্থ্য, বাণিজ্য সম্মেলনে কোন খাতে কী পেল বাংলা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement