shono
Advertisement

নওশাদ সিদ্দিকির নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী, কেন্দ্রকে নির্দেশ কলকাতা হাই কোর্টের

'বর্তমান নির্বাচনের পরিবেশে ভাঙড়ের বিধায়কের কেন্দ্রীয় নিরাপত্তা প্রয়োজন', পর্যবেক্ষণ বিচারপতি মান্থার।
Posted: 02:48 PM Jun 20, 2023Updated: 08:08 PM Jun 20, 2023

গোবিন্দ রায়: নওশাদ সিদ্দিকিকে (Nawsad Siddique) নিরাপত্তা দেবে কেন্দ্রীয় বাহিনী। দ্রুত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে তাঁর। মঙ্গলবার এমনই নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক। সেই মামলায় এই নির্দেশ দিল হাই কোর্ট। বিধায়কের নিরাপত্তায় কতজন জওয়ান দরকার, তা খতিয়ে দেখে দ্রুত নিরাপত্তার ব্যবস্থা করবে কেন্দ্র।

Advertisement

এদিন বিচারপতি মান্থার পর্যবেক্ষণ, “রাজ্যের বিশাল সংখ্যক বিধায়ক নিরাপত্তা পেয়ে থাকেন। আর বর্তমান নির্বাচনের পরিবেশে ভাঙড়ের বিধায়কের কেন্দ্রীয় নিরাপত্তা পাওয়ার প্রয়োজন আছে।” এরপরই তাঁর নির্দেশ, “যত তাড়াতাড়ি সম্ভব তাঁর (নওশাদ সিদ্দিকি) থ্রেট বিবেচনা করে এই নিরাপত্তা দিতে হবে।” আগামী সোমবার পরবর্তী শুনানিতে এনিয়ে রিপোর্ট দেবে কেন্দ্র। তবে কেন্দ্র আগেই আইএসএফ বিধায়ককে কেন্দ্রীয় নিরাপত্তা দিয়েছে বলে একটি চিঠি প্রকাশ্যে এসেছে। 

[আরও পড়ুন: কেষ্টপুরে জোড়া দেহ উদ্ধারে গ্রেপ্তার ৫, পাওনা টাকার জন্য চাপ দিতেই অপমানে আত্মহত্যা?]

খুন হওয়ার আশঙ্কা আগেই প্রকাশ করেছেন ISF বিধায়ক। যে কোনও সময় তাঁর উপর হামলা হতে পারে। নাম না করে তৃণমূলের দিকেই আঙুল তুলেছেন নওশাদ। এই পরিস্থিতিতে নিরাপত্তা চেয়ে হাই কোর্টে মামলা দায়ের করেছেন। জানা গিয়েছিল, কেন্দ্রের তরফে নওশাদকে নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। যদিও এ বিষয়ে কিছু জানেন না বলেও দাবি করেছেন বিধায়ক। কেন্দ্র নিরাপত্তা দিলে তিনি নেবেন? নওশাদ সিদ্দিকির উত্তর, “কেন নেব না? কেন্দ্র তো আমার কাছে অচ্ছুৎ নয়।” 

[আরও পড়ুন: বাবা হলেন দক্ষিণী অভিনেতা রামচরণ, বিয়ের ১১ বছর পর সন্তান সুখ পেলেন অভিনেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement