shono
Advertisement
Dev

নিয়োগ দুর্নীতির অডিও ভাইরাল! দেবকে নিয়ে কী অবস্থান সিবিআইয়ের? জানতে চায় কোর্ট

নিয়োগ দুর্নীতি সংক্রান্ত অডিও ভাইরাল হয় লোকসভা ভোটের আগে।
Published By: Paramita PaulPosted: 07:44 PM Jun 26, 2024Updated: 08:02 PM Jun 26, 2024

গোবিন্দ রায়: চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল ঘাটালের তৃণমূল সাংসদ দেব ও তাঁর আপ্তসহায়কে বিরুদ্ধে। লোকসভা ভোটের আগে ভাইরাল হয়েছিল এই সংক্রান্ত একটি অডিও। সেই অডিও জমা পড়েছে সিবিআইয়ের কাছেও। এ নিয়ে তদন্তকারীদের অবস্থান কী, বুধবার জানতে চাইল কলকাতা হাই কোর্ট। আগামী ৫ জুলাই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, সিবিআইয়ের কাছে যে অভিযোগ জমা পড়েছে, তা নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বক্তব্য জানাতে হবে। প্রয়োজনে সিবিআই চাইলে বিষয়টি খতিয়ে দেখে সংক্ষিপ্ত রিপোর্ট দিতে পারে।

[আরও পড়ুন: সঙ্গী গ্রেপ্তার হতেই বাংলাদেশে পালানোর ছক! STF-এর তৎপরতায় জালে মায়াপুরের ‘জঙ্গি’ হারেজ]

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগে একটি অডিও নিজের এক্স হ্যান্ডেলে একটি অডিও পোস্ট করেছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। সেখানে দেব ও তাঁর আপ্ত সহায়কের একটি কথোপকথ ছিল। যেখানে টাকার বিনিময়ে চাকরির বিষয়টি নিয়ে আলোচনা হয়। যদিও সেই অডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। সেই অডিও জমা পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে।

এ প্রসঙ্গে এদিন মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম জানান, চাকরি দেওয়ার প্রতিশ্রুতিতে টাকা নেওয়া নিয়ে পরে চাকরি না দেওয়ার অভিযোগ উঠেছিল। মামলা করেন বাপ্পাদিত্য ঘোষ নামে এক ব্যক্তি। এনিয়ে সে সময় দেব ও তাঁর ‘প্রতিনিধি’রামপদ মান্নার বিরুদ্ধে একটি অডিও ভাইরাল হয়। যে অভিযোগ উঠেছে, তাতে সিবিআই তদন্তের আবেদনে মামলা হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে বিষয়টি নিয়ে তদন্তকারীদের অবস্থান জানতে চাইল আদালত।

[আরও পড়ুন: জেলে বসেই PhD-এর আবেদন, বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউতে মাওবাদী নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল ঘাটালের তৃণমূল সাংসদ দেব ও তাঁর আপ্তসহায়কে বিরুদ্ধে।
  • লোকসভা ভোটের আগে ভাইরাল হয়েছিল এই সংক্রান্ত একটি অডিও।
  • সেই অডিও জমা পড়েছে সিবিআইয়ের কাছেও।
Advertisement