shono
Advertisement

Municipality Recruitment Scam: পুরনিয়োগ দুর্নীতি মামলায় বহাল ইডি-সিবিআই তদন্ত, হাই কোর্টে ফের ধাক্কা রাজ্যের

দুই সিঙ্গল বেঞ্চের পর ডিভিশন বেঞ্চেও খারিজ রাজ্যের আবেদন।
Posted: 12:16 PM Jun 15, 2023Updated: 02:45 PM Jun 15, 2023

গোবিন্দ রায়: দুই সিঙ্গল বেঞ্চের পর ডিভিশন বেঞ্চেও খারিজ রাজ্যের আবেদন। পুরনিয়োগ মামলায় বহাল ইডি ও সিবিআই তদন্ত। বৃহস্পতিবার বিচারপতি তপোব্রত চক্রবর্তী ও পার্থসারথী চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এই রায় দেয়। 

Advertisement

হাই কোর্টের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, “পুরসভা ও শিক্ষাদপ্তর একই ধরনের দুর্নীতি হয়েছে। পরস্পর সম্পর্কযুক্ত। সিঙ্গল বেঞ্চের রায় সম্পূর্ণ যুক্তিযুক্ত। দুর্নীতি একটি অসৎ উপায়ে টাকা সংগ্রহের উপায়। এক্সট্রা অর্ডিনারি ডায়মেনশন এখানে। ফলে সিবিআই ছাড়া অন্য কোনও তদন্ত সম্ভব নয়। জনসাধারণের উপর এই দুর্নীতি প্রভাব ফেলেছে। ফলে এই মুহূর্তে কোন হস্তক্ষেপ নয়। সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল থাকবে।” অর্থাৎ সিবিআই, ইডি তদন্তই বহাল রাখল আদালত।

[আরও পড়ুন: ‘পঞ্চায়েত নিয়ে আদালতের নির্দেশ মানছে না কমিশন’, ফের হাই কোর্টে যাচ্ছেন শুভেন্দু]

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (Municipality Recruitment Scam) গ্রেপ্তার হওয়া অয়ন শীলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুরসভাগুলিতেও নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ তোলে ইডি, সিবিআই। তার ভিত্তিতেই বিচারপতির পর্যবেক্ষণ ছিল, পুর-দুর্নীতিরও তদন্ত হওয়া উচিত এবং তা করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু, কয়লা, শিক্ষা দুর্নীতির পর গত ২১ এপ্রিল পুরসভায় দুর্নীতির তদন্তভারও সিবিআইকে দেওয়ার নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী প্রয়োজনে নতুন এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে সিবিআই, সেকথাও জানান। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্য সুপ্রিম কোর্টের দ্বারস্থও হয়।

[আরও পড়ুন: ‘পুলিশ এখন দুষ্কৃতীদের গায়ে হাত দিতে ভয় পাচ্ছে’, তোপ দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement