shono
Advertisement

রাজ্য়ে উর্ধ্বমুখী করোনা সংক্রমণ, ফের কোভিড বিধি লাগু কলকাতা হাই কোর্টে

আদালতে ঢোকার সময় শরীরের তাপমাত্রা মাপতে হবে।
Posted: 09:05 PM Apr 26, 2023Updated: 09:05 PM Apr 26, 2023

গোবিন্দ রায়: করোনা (Corona) সংক্রমণের আশঙ্কায় আবারও করোনা বিধি লাগু হতে চলেছে কলকাতা হাই কোর্টে। বুধবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করল হাই কোর্ট প্রশাসন। এদিন হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের তরফে এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রসঙ্গত, দেশ জুড়ে ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে করোনা। কয়েকদিন আগেই একসঙ্গে সুপ্রিম কোর্টের (Supreme Court) পাঁচ বিচারপতি করোনা আক্রান্ত হয়েছেন।

Advertisement

আদালতের (Calcutta High Court) তরফে জানানো হয়েছে, দেশ তথা রাজ্য জুড়ে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে। তাই আবারও আদালতে করোনা বিধি চালু করা হচ্ছে। এবার থেকে আদালতে আইনজীবী থেকে বিচার প্রার্থী ও আদালত কর্মী সকলকেই মাস্ক-স্যানিটাইজার ব্যবহার করতে হবে। প্রত্যেকের মধ্যে সামাজিক দূরত্ব রাখতে হবে। মামলার শুনানি চলাকালীন আদালতের এজলাস জুড়ে অবাঞ্ছিত ভিড় করা যাবে না। এছাড়াও আদালতে ঢোকার সময় শরীরের তাপমাত্রা মাপতে হবে। নির্দিষ্ট সময়ের পর বার অ্যাসোসিয়েশনের ঘরগুলোও ফাঁকা করতে হবে বলেও জানানো হয়েছে।

[আরও পড়ুন: সলমনের ছবির গানে নার্সারির ছড়ার ব্যবহার, ভাইজানের উপর বিরক্ত শিশু কল্যাণ সংগঠন]

প্রসঙ্গত, কয়েকদিন আগেই সুপ্রিম কোর্টের (Supreme Court) পাঁচ বিচারপতি করোনা আক্রান্ত হয়েছিলেন। ক্রান্ত বিচারপতিদের মধ্যে রয়েছেন বিচারপতি রবীন্দ্র এস ভাট, বিচারপতি সঞ্জীব খান্না, বিচারপতি অনিরুদ্ধ বোস, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং মনোজ মিশ্র। একসঙ্গে পাঁচ বিচারপতি করোনা আক্রান্ত হওয়ায় শীর্ষ আদালতের বহু বেঞ্চে রদবদল করতে হয়েছে। পিছিয়ে গিয়েছে একাধিক মামলার শুনানি। তবে কলকাতা হাই কোর্টে এখনও পর্যন্ত কেউ করোনা আক্রান্ত হননি। তবে এখন থেকেই সতর্কতামূলক পদক্ষেপ করতে চাইছে আদালত। 

[আরও পড়ুন: গরু পাচার মামলায় এবার গ্রেপ্তার অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement