shono
Advertisement
Vineet Goyal

নির্যাতিতার নামোল্লেখ সাংবাদিক বৈঠকে! CP-র বিরুদ্ধে মামলা হাই কোর্টে

১৮ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।
Published By: Sucheta SenguptaPosted: 02:53 PM Sep 05, 2024Updated: 05:06 PM Sep 05, 2024

গোবিন্দ রায়: সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও আর জি কর কাণ্ডের নির্যাতিতার নাম উল্লেখ করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে নির্যাতিতার নাম উল্লেখ করেছেন স্বয়ং কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল! এই অভিযোগ তুলে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। মামলায় দাবি করা হয়েছে, শীর্ষ আদালতের নির্দেশের পরেও পুলিশ কমিশনার নিজে তা অগ্রাহ্য করে মিডিয়াকে নির্যাতিতার নাম জানিয়েছেন। তাই পুলিশ কমিশনারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা ও পদত্যাগ চেয়ে বুধবার আর্জি জানিয়েছেন আইনজীবী অমৃতা পাণ্ডে।

Advertisement

সুপ্রিম কোর্টে বৃহস্পতিবার আর জি কর মামলার শুনানি হওয়ার কথা ছিল। তাই আবেদনকারী আইনজীবীকে কয়েকদিন অপেক্ষা করার পরামর্শ দিয়েছিলেন হাই কোর্টের (Calcutta HC) প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। কিন্তু প্রধান বিচারপতি অনুপস্থিত থাকার কারণে বৃহস্পতিবারের শুনানি স্থগিত হয়েছে। পরে শুনানির দিনক্ষণ জানানো হবে। এই পরিস্থিতিতে বিনীত গোয়েলের বিরুদ্ধে আইনজীবীর মামলা কোন পথে এগোবে, তা হাই কোর্ট ঠিক করবে।

[আরও পড়ুন: ‘রাজার মতো আচরণ করতে পারেন না মুখ্যমন্ত্রী’, তাৎপর্যপূর্ণ পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের]

এদিকে বুধবার আর জি কর সংক্রান্ত মূল ৫টি জনস্বার্থ মামলা-সহ এই ইস্যুতে দায়ের হওয়া অন্যান্য মামলার শুনানি ছিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। কিন্তু সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন থাকায় আপাতত এই সমস্ত মামলার শুনানি স্থগিত রেখেছে উচ্চ আদালত। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, শীর্ষ আদালতে যেহেতু এই সংক্রান্ত মামলার শুনানি হবে, তাই এখনই এ বিষয়ে নতুন করে কোনও নির্দেশ দেওয়া হচ্ছে না। ১৮ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ‘কীসের জন্য এই রাত দখল ভুলে যাচ্ছি না তো?’ ঋতুপর্ণার হেনস্তার ঘটনায় প্রশ্ন তুলল টলিউড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শীর্ষ আদালতের নির্দেশ অবমাননার অভিযোগ।
  • সাংবাদিক বৈঠকে নির্যাতিতার নামোল্লেখ! পুলিশ কমিশনারের বিরুদ্ধে মামলা।
  • কলকাতা হাই কোর্টে মামলা দায়ের এক আইনজীবীর।
Advertisement