shono
Advertisement
Partha Chatterjee

ফের গ্রেপ্তার হবেন পার্থ? হেফাজতে নিতে চেয়ে আদালতে CBI

নিয়োগ দুর্নীতি মামলায় আগেই গ্রেপ্তার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।
Published By: Paramita PaulPosted: 12:20 AM Oct 01, 2024Updated: 12:37 AM Oct 01, 2024

অর্ণব আইচ: ফের গ্রেপ্তারির পথে পার্থ চট্টোপাধ্যায়। এবার প্রাইমারি শিক্ষক নিয়োগের মামলায় তাঁকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই। সোমবার ব্যশালের বিশেষ আদালতে সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন জানানো হয় যে, প্রাইমারি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অন্য অভিযুক্ত অয়ন শীলকে তদন্তের কারণে হেফাজতে নেওয়ার প্রয়োজন। আদালত সূত্রের খবর, এই আবেদন মঞ্জুর হয়েছে।

Advertisement

এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় এই দুজনকেই গ্রেপ্তার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পরে সিবিআই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার করে। এখন পার্থ জেল হেফাজতেই রয়েছেন। মঙ্গলবার পার্থ ও অয়নকে ব্যাঙ্কশাল আদালতে হাজির করানো হতে পারে। এর পর দুজনকেই সিবিআই নিজেদের হেফাজতে নিতে পারে। পুজোর আগে গুরুত্বপূর্ণ তথ্য পেতে দুজনকে জেরা করা হবে বলে জানিয়েছে সিবিআই।

শিক্ষক নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে তোলপাড় বাংলা। আদালতের নির্দেশে তদন্তভার পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তে নেমে একে একে একাধিক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। ২০২২ সালের জুলাইয়ে তাঁকে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তারির সময় রাজ্যের মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। পরে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। একে একে অনেকে জামিন পেয়েছেন। মনে করা হচ্ছিল এবার হয়তো পার্থ চট্টোপাধ্যায়ও জামিন পেয়ে যাবেন। কিন্তু তার আগেই তাঁকে গ্রেপ্তারির পথে হাঁটতে চলেছে সিবিআই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের গ্রেপ্তারির পথে পার্থ চট্টোপাধ্যায়।
  • এবার প্রাইমারি শিক্ষক নিয়োগের মামলায় তাঁকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই।
Advertisement