shono
Advertisement

Chhath Puja 2023: ছটে কলকাতায় ৪ হাজার পুলিশ, দুই সরোবরে মোতায়েন অতিরিক্ত বাহিনী

প্রত্যেকটি সরোবরের চারপাশে একজন করে ডিসির তত্ত্বাবধানে থাকবে আড়াইশো করে পুলিশ।
Posted: 09:55 PM Nov 17, 2023Updated: 10:14 PM Nov 17, 2023

অর্ণব আইচ: ছট পুজোয় রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে মোতায়েন হচ্ছে অতিরিক্ত পুলিশ বাহিনী। পুলিশ জানিয়েছে, দক্ষিণ কলকাতার রবীন্দ্র সরোবর তথা ঢাকুরিয়া লেক ও পূর্ব কলকাতার ফুলবাগান এলাকার সুভাষ সরোবরে নেমে ছট পুজো করা নিষিদ্ধ। এর আগেও ওই দুই সরোবরে জোর করে ঢুকে ছটপুজো করার চেষ্টা হয়েছে। এই বছর যাতে বিধিনিষেধ কেউ না ভাঙেন, তাই শনিবার থেকেই দুই সরোবর ঘিরে থাকবে পুলিশ বাহিনী।

Advertisement

প্রত্যেকটি সরোবরের চারপাশে একজন করে ডিসির তত্ত্বাবধানে থাকবে আড়াইশো করে পুলিশ। ছটে কলকাতার রাস্তায় নামছে প্রায় চার হাজার পুলিশ। রাস্তায় থাকছেন ৩৫ জন ডিসি পদমর্যাদার পুলিশকর্তা। কলকাতার মোট ১৩৩টি গঙ্গার ঘাট, ছোট পুকুর, তৈরি হওয়া জলাধারে ছট পুজো অনুষ্ঠিত হবে। গঙ্গার ঘাটগুলিতে নিরাপত্তার জন‌্য মোতায়েন থাকছেন ৭৭ জন ডিএমজির সদস‌্য।

[আরও পড়ুন: জেলবন্দি জ্যোতিপ্রিয়র জন্মদিনে ভূরিভোজ, দীর্ঘায়ু কামনায় এলাহি আয়োজন]

রবিবার বিকেল ও তার পর সোমবার সকালে ছট পুজোর জন‌্য বহু মানুষ গঙ্গার ঘাটে যাবেন। আবার অনেকে গঙ্গার ঘাটগুলিতে রাতেও থেকে যাবেন। তাঁধের নিরাপত্তার জন‌্য পুলিশ বিশেষ ব‌্যবস্থা করেছে। গঙ্গা বা জলাধারে যাতায়াতের পথে যাতে নিষিদ্ধ শব্দবাজি না ফাটানো অথবা ডিজে না বাজানো হয়, সেই ব‌্যাপারে বিশেষ নজর রাখা হবে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: নেই চিকিৎসক-নার্স, জন্ম নেওয়ার পর মুখে মল ঢুকে সদ্যোজাতের মৃত্যু ধূপগুড়িতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement