shono
Advertisement
CM Mamata Banerjee

RG Kar কাণ্ডে 'সুপ্রিম' শুনানির দিনই নবান্নে জরুরি বৈঠকের ডাক মুখ্যমন্ত্রীর, আমন্ত্রিত কারা?

উল্লেখ্য, একইদিনে সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি রয়েছে। ফলে এনিয়ে বৈঠকে আলোচনার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না ওয়াকিবহাল মহল।
Published By: Sucheta SenguptaPosted: 09:29 PM Sep 05, 2024Updated: 09:34 PM Sep 05, 2024

নব্যেন্দু হাজরা: আগামী সোমবার অর্থাৎ ৯ সেপ্টেম্বর নবান্নে জরুরি বৈঠকের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নের তরফে এনিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে উল্লেখ, আগামী সোমবার দুপুর ১টায় নবান্ন সভাঘরে জরুরি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ডাক পেয়েছেন সমস্ত দপ্তরের সচিব, মন্ত্রী, প্রতিমন্ত্রীরা। এছাড়া রাজ্য পুলিশের ডিজি, আইজি এবং কলকাতার পুলিশ কমিশনারকেও বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। নবান্ন সূত্রে খবর, এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। উল্লেখ্য, একইদিনে সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি রয়েছে। ফলে এনিয়ে বৈঠকে আলোচনার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না ওয়াকিবহাল মহল।

Advertisement

নবান্ন সূত্রে খবর, ৯ তারিখ আসলে পর্যালোচনা বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। সেই কারণে সমস্ত দপ্তরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবদের ডাকা হয়েছে। কোন দপ্তরের কাজ কতটা এগোল, সেসব খোঁজ নিতে পারেন মুখ্যমন্ত্রী। এছাড়া এই মুহূর্তে আর জি কর কাণ্ডের জেরে শহরজুড়ে প্রতিবাদের আঁচ। মিছিল বা আন্দোলনের ফাঁকে কোথাও কোথাও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে বলে খবর মিলছে। এছাড়া আন্দোলনে অংশগ্রহণের নামে অশান্তি বাঁধানোর চেষ্টা চলছে, এমন খবরও রয়েছে গোয়েন্দা সূত্রে। 

[আরও পড়ুন: শেষমুহূর্তে বাতিল রাইড, মেজাজ হারিয়ে মহিলা যাত্রীকে চড় অটো চালকের!]

সেসব দিকে তীক্ষ্ণ নজর রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই কারণে তাঁর পর্যালোচনা বৈঠকে ডাক পেয়েছেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও। তাঁদের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি, নিরাপত্তা নিয়ে আলোচনা করতে পারেন মুখ্যমন্ত্রী।  এছাড়া সদ্যই বিধানসভায় পেশ হয়েছে ধর্ষণবিরোধী 'অপরাজিতা' বিল। আর জি করের ঘটনার পর তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিলটি রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে। তিনি সই করলে আইনে পরিণত হবে। তা কীভাবে প্রয়োগ করা যায়, ভারতীয় ন্যয় সংহিতার সঙ্গে 'অপরাজিতা' কোথাও সংঘাত ঘটছে কি না, সেই দিকটি নিয়েও মুখ্যমন্ত্রী আলোচনা করতে পারেন বলে মনে করা হচ্ছে। সবমিলিয়ে, সোমবার নবান্নের বৈঠক নানা দিক থেকেই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

[আরও পড়ুন: এই দুর্গাপুজোয় নারীশক্তির জয়গান গাইবেন আলিয়া, ‘জিগরা’য় মারকাটারি নায়িকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী সোমবার, ৯ তারিখ নবান্নে গুরুত্বপূর্ণ বৈঠকের ডাক দিয়েছেন মুখ্য়মন্ত্রী।
  • একইদিনে সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি রয়েছে।
  • বিভিন্ন দপ্তরের মন্ত্রী, সচিব, রাজ্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা থাকবেন বৈঠকে।
Advertisement