shono
Advertisement

Mamata Banerjee: ‘যাদবপুরের ছেলেটাকে মেরেছে মার্কসবাদীরা’, বামেদের নিশানা মমতার

'যাদবপুর আতঙ্কপুর হয়ে গিয়েছে', ছাত্রমৃত্যুতে দুঃখপ্রকাশ করে মন্তব্য মমতার।
Posted: 07:02 PM Aug 14, 2023Updated: 07:48 PM Aug 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর ঘটনায় বামেদের দুষলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় ‘মার্কসবাদী’রা জড়িত বলেই দাবি তাঁর। বেহালায় ‘ফ্রিডম অ্যাট মিডনাইট’ কর্মসূচির মঞ্চ থেকে নদিয়ার বগুলার বাসিন্দা ওই ছাত্রের মৃত্যুতে দুঃখপ্রকাশ করেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

Advertisement

গত ৯ আগস্ট রাতে মৃত্যু হয় ছাত্রটির। তারপরই ফোনে সদ্য সন্তানহারা বাবার সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে নিহত ছাত্রের বাবার সঙ্গে কথোপকথনের একাংশ উল্লেখ করে মমতা বলেন, “ছাত্রের বাবা বলেন, দিদি জানেন ও খুব কাঁদত। বলত আমার উপর অত্যাচার হচ্ছে। আমি কাল যাব ঠিক করেছিলাম। বগুলা থেকে কলকাতা। বুঝতে পারিনি ওরা অত্যাচার করে আমার ছেলেকে ছাদ থেকে ফেলে দেবে।” এই ঘটনায় বামেদের তীব্র নিশানা করে মুখ্যমন্ত্রীর তোপ, “কারা এরা? মার্কসবাদী। বড় বড় কথা বলছে। কখনও বিজেপি, কংগ্রেসের সঙ্গে ঘর করছে। তৃণমূল ওদের এক নম্বর শত্রু। যাদবপুরের ওই ছেলেটির হাতে একটা মাদুলি ছিল। ওরা বলেছিল সেটা খুলতে হবে। যেন জমিজারি। ওটা যেন ওদের রেড ফোর্ড।ওদের বোধ বলে কিছু নেই। আবেগ, বিবেক নেই। ওখানে পুলিশ ঢুকতে দেয় না। সিসিটিভি লাগাতে দেয় না। যাদবপুর আতঙ্কপুর হয়ে গিয়েছে।”

[আরও পড়ুন: ইন্ডিয়া জোটে বঙ্গ কংগ্রেসে ‘তৃণমূল অ্যালার্জি’! হাই কমান্ডের বিরুদ্ধে ‘বিদ্রোহী’ কৌস্তভ]

ছাত্রমৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করে মমতা বলেন, “আমি দুঃখিত, স্তম্ভিত। আমি সব জায়গায় গেলেও যাদবপুরে যাই না। ওরা পড়াশোনায় ভাল হতে পারে। কিন্তু শুধু পড়াশোনায় ভাল হলে হয় না। সবাই খারাপ না। পড়ুয়ারা ভাল। কিন্তু কয়েকটা আগমার্কা সিপিএম আছে। তারা মনে করে নতুন ছেলেমেয়েরা গ্রামবাংলা থেকে আসলেই অত্যাচার করা অধিকার। জামাকাপড় খুলে নিচ্ছে। আজও লজ্জা নেই।”  মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়ে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে শুরু জোর চর্চা।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: জোর করে বিবস্ত্র করা হয় যাদবপুরের মৃত ছাত্রকে! জেরায় পুলিশের হাতে এল চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement