shono
Advertisement
Mamata Banerjee

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, 'বিনা চিকিৎসা'য় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

একমাসেরও বেশি সময় ধরে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে রাজ্যের স্বাস্থ্য় পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ছে মৃত্যু। শুক্রবার সোশাল মিডিয়া পোস্টে মৃতের পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
Published By: Sucheta SenguptaPosted: 05:56 PM Sep 13, 2024Updated: 08:16 PM Sep 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার সুবিচারের দাবিতে এক মাসের বেশি সময় ধরে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে রাজ্যের বিভিন্ন হাসপাতালে। অভিযোগ, এই কর্মবিরতির বলি হচ্ছেন সাধারণ মানুষ। হাসপাতালে ঠিকমতো চিকিৎসা না পেয়ে মৃত্যু হচ্ছে অনেকের। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত বিনা চিকিৎসায় রাজ্যে ২৯ জনের মৃত্যু হয়েছে। এবার সেই মৃতের পরিবারগুলিকে আর্থিক সাহায্যের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। শুক্রবার সোশাল মিডিয়া পোস্টে তাঁর ঘোষণা,  ২ লক্ষ টাকা করে অর্থ তুলে দেওয়া হবে পরিবারগুলির হাতে।

Advertisement

এদিনের পোস্টে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বেশ অনেকদিন ধরে জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি করেছেন। যার সবচেয়ে বেশি প্রভাব পড়েছে সাধারণ মানুষের উপর। সাধারণ রোগীরা হাসপাতালে গিয়ে অনেক সময় ঠিকমতো চিকিৎসা পাননি বলে অভিযোগ। রাজ্যের সরকারি হাসপাতালের রোগীদের মৃত্যুর নেপথ্যে দায়ী করা হয়েছে এই কর্মবিরতিকে। এই ঘটনাপ্রবাহ অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে X হ্যান্ডল পোস্টে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। আর তার পরই তাঁর ঘোষণা, যারা এভাবে আপনজনকে হারিয়েছেন, তাদের পরিবারের পাশে দাঁড়াতে ২ লক্ষ টাকা করে সাহায্য করবে রাজ্য সরকার।

[আরও পড়ুন: ‘আপনার হস্তক্ষেপ চাই’, আর জি কর কাণ্ডে প্রধানমন্ত্রীকে চিঠি জুনিয়র চিকিৎসকদের]

আর জি কর কাণ্ডে দ্রুত সুবিচারের দাবিতে রাজ্য প্রশাসনের উপর চাপ বাড়াচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসকের সঙ্গে এমন মর্মান্তিক ঘটনায় কর্মক্ষেত্রে যথাযথ নিরাপত্তার দাবি তুলে অবস্থান বিক্ষোভ করছেন তাঁরা। সরকারের তরফে বার বার তাঁদের কাজে ফেরার আবেদন জানালেও তা কানে তোলেননি। তাঁদের কর্মবিরতি অব্যাহতই। এবার এই কর্মবিরতির জেরে যে ২৯ জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ, তাঁদের পরিবারগুলিকে আর্থিক সাহায্য় ঘোষণা  করলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: আরও শক্তিশালী নৌসেনা, স্বল্প পাল্লার ‘মারণ’ ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ DRDO-র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কর্মবিরতির জের, মৃত ২৯ জনের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর।
  • প্রত্যেক পরিবারকে ২ লক্ষ টাকা করে দেবে নবান্ন।
Advertisement