shono
Advertisement
salary hike

পুজোর মুখে বাড়ছে পারিশ্রমিক, ২ সরকারি প্রকল্পের চুক্তিভিত্তিক কর্মীদের জন্য সুখবর

পারিশ্রমিক বৃদ্ধির হারও একধাক্কায় অনেকটা বাড়াল রাজ্য সরকার। কতটা পারিশ্রমিক বাড়ল?
Published By: Paramita PaulPosted: 04:05 PM Sep 28, 2024Updated: 07:23 PM Sep 28, 2024

নব্যেন্দু হাজরা: পুজোর মুখে চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের জন্য সুখবর। কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের পারিশ্রমিক বাড়ছে। বার্ষিক পারিশ্রমিক বৃদ্ধিও বর্ধিত হচ্ছে। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল নবান্ন।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মী, অ্যাকাউন্ট্যান্ট, ডেটা ম্যানেজারদের পারিশ্রমিক বাড়ছে। কাজের অভিজ্ঞতা বাড়লে পারিশ্রমিকও বৃদ্ধি পায়। সেই পারিশ্রমিক বৃদ্ধির হারও একধাক্কায় অনেকটা বাড়াল রাজ্য সরকার। কতটা পারিশ্রমিক বাড়ল?

রাজ্য সরকারের দুই সমাজকল্যাণ প্রকল্পের অ্যাকাউন্ট্যান্টরা এতদিন পারিশ্রমিক পেতেন ১৫ হাজার টাকা। এবার তা বেড়ে হল ২১ হাজার টাকা। কন্যাশ্রী প্রকল্পের ডেটা ম্যানেজার এবং রূপশ্রীর ডেটা এন্ট্রি অপারেটরদের পারিশ্রমিক ১১ হাজার টাকা থেকে বেড়ে হল ১৬ হাজার টাকা। কন্যাশ্রী ডেটা ম্যানেজারদের পারিশ্রমিক ১২ হাজার টাকা থেকে বেড়ে দাঁড়াল ১৬ হাজার টাকা।

প্রথম পাঁচ বছর অ্যাকাউন্ট্যান্টদের বার্ষিক পারিশ্রমিক বৃদ্ধি হবে ৮০০ টাকা করে। ৫ বছর পর পারিশ্রমিক হবে ২৬ হাজার, ১০ বছর পর পারিশ্রমিক হবে ৩২ হাজার এবং ১৫ বছর পর পারিশ্রমিক হবে ৪০ হাজার টাকা। তার পর থেকে বছরে ১২০০ টাকা করে পারিশ্রমিক বাড়বে। ডেটা ম্যানেজারদের বর্তমান পারিশ্রমিক ১৬ হাজার। ৫ বছর পর পারিশ্রমিক হবে ২০ হাজার টাকা। ১০ বছর পর পারিশ্রমিক দাঁড়াবে ২৫ হাজার টাকা। ১৫ বছর পার করলে পারিশ্রমিক হবে ৩১ হাজার টাকা। সেই সময় প্রতি বছর পারিশ্রমিক বাড়বে ১ হাজার টাকা করে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর মুখে চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের জন্য সুখবর।
  • কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের পারিশ্রমিক বাড়ছে।
  • বার্ষিক পারিশ্রমিকবৃদ্ধিও বর্ধিত হচ্ছে।
Advertisement