shono
Advertisement

রেশন দুর্নীতিতে ফের হাজতে বাকিবুর-শংকর-বিশ্বজিৎ? জামিনের বিরোধিতায় হাই কোর্টে ইডি

রেশন দুর্নীতিকাণ্ডে সম্প্রতি নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন তিন অভিযুক্ত।
Published By: Paramita PaulPosted: 08:35 PM Sep 28, 2024Updated: 08:35 PM Sep 28, 2024

গোবিন্দ রায়: রেশন দুর্নীতিকাণ্ডে সম্প্রতি নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন তিন অভিযুক্ত। এবার তাঁদের জামিন খারিজের আবেদনে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল ইডি। আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে।

Advertisement

চলতি মাসেই পঞ্চাশ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন অভিযুক্ত-বাকিবুর রহমান, শংকর আঢ্য এবং বিশ্বজিৎ দাস। ইডির বিশেষ আদালত তাঁদের জামিনের আবেদন মঞ্জুর করে। এবার সেই জামিনকে চ্যালেঞ্জ করেই হাই কোর্টের দ্বারস্থ হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে গতবছর প্রথমে ব্যবসায়ী বাকিবুর রহমানকে গ্রেপ্তার করে ইডি। তাঁকে জেরা করে পাওয়া তথ্য ও নথির উপর ভিত্তি করে পরবর্তীতে গ্রেপ্তার করা হয় বিশ্বজিৎ দাস, জ্যোতিপ্রিয় মল্লিক ও শংকর আঢ্যকে। অভিযুক্তদের নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত চালাচ্ছিল ইডি। যথাযথ প্রমাণ না মেলায় বাকিবুর রহমান, বিশ্বজিৎ দাস ও শংকর আঢ্যর জামিন মঞ্জুর করে আদালত। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, যথাযথ প্রমাণ ছাড়া কোনও মামলায় কাউকে দীর্ঘদিন আটকে রাখা যায় না। আদালতে ওঠে সেই প্রসঙ্গ। জানা গিয়েছে, ধৃতদের বিরুদ্ধে ইডি রেশন দুর্নীতিতে জড়িত থাকার পর্যাপ্ত প্রমাণ দিতে পারেনি বলেই খবর। দুর্নীতির টাকা ব্যবসায় ব্যবহার করা হয়েছে বলেও প্রমাণ মেলেনি। সেই কারণেই এদিন মঞ্জুর করা হয়েছে জামিন। জামিনের বিরোধিতা করে এবার হাই কোর্টে গেল ইডি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement