Debangshu Bhattacharya: যুব তৃণমূলের রাজ্য কমিটি থেকে বাদ, দেবাংশু কি অভিমানী? ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা

06:29 PM Nov 30, 2022 |
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: তৃণমূল যুব কমিটিতে নেই দু’বারের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) । তারপরই তাঁর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, লেফট অল জব অ্যাট অল ইন্ডিয়া ইয়ুথ তৃণমূল কংগ্রেস। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় যুব তৃণমূল কংগ্রেসের দায়িত্ব ছাড়লাম। যা দেখে রাজনৈতিক মহলের প্রশ্ন, তাহলে কি যুব কমিটিতে জায়গা না পেয়ে অভিমানী তরুণ তুর্কি দেবাংশু? না কি পঞ্চায়েত ভোটের আগে দলের মূল সংগঠনে কোনও বড় দায়িত্ব পাচ্ছেন তিনি? জবাব এখনও অধরা। পরে অবশ্য নিজের পোস্টটি মুছে দেন তিনি। বদলে মনখারাপের ইমোজি পোস্ট করেন। 

Advertisement

এদিকে ফেসবুক পোস্ট করার পর দেবাংশুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, “আমায় শুধু যুব কমিটিতে রাখা হয়নি। এখন আমি শুধু দলের মুখপাত্র। তবে এর সঙ্গে দল ছাড়ার কোনও বিষয় নেই।” তাঁর আরও সংযোজন, “বাকিটা দলের সিদ্ধান্ত। দল যা সিদ্ধান্ত নেয় নিয়েছে। আমি একদিন কোনও সংগঠনেই ছিলাম না। এখন দলের মনে হয়েছে যুব সংগঠনে আরও অন্য মুখ দরকার।”

Advertising
Advertising

দেবাংশুর পুরনো পোস্ট।

[আরও পড়ুন: নদিয়ার TMC নেতা খুন: পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট, বিধানসভায় ফিরহাদ হাকিমের দ্বারস্থ মৃতের স্ত্রী]

তাহলে কি দেবাংশু ক্ষুব্ধ, হতাশ? দল ছাড়বেন? প্রশ্নের জবাবে তাঁর স্পষ্ট উত্তর, “মূল সংগঠনে যাওয়ার বিষয়ও এখনই নেই। দল আমায় কীভাবে কাজে লাগাতে চায় আমি জানি না। ক্ষোভের কোনও জায়গা নেই। বিষয়টা নিয়ে ভাবার সময় পাইনি। অনেকে জানতে চেয়েছে। তবে যারা সরিয়েছে তারাই বলতে পারবে বাকিটা।” যা দেখে রাজনৈতিক মহল বলছে, দেবাংশুর গলায় ক্ষোভ, হতাশার সুর স্পষ্ট। 

দেবাংশুর পরবর্তী পোস্ট।

উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটে তৃণমূলের প্রচারের সুর বেঁধে ছিল ‘খেলা হবে’ স্লোগান। সেই গানের কারিগর ছিলেন খোদ যুব তৃণমূল নেতা। রাজনৈতিক মহলে গুঞ্জন ছিল, হয়তো বিধানসভা ভোটে টিকিট পাবেন দেবাংশু। কিন্তু তা হয়নি। দল জানিয়েছিলেন, দেবাংশুর ২৫ বছর হয়নি। তাই টিকিট দেওয়া হয়নি। পরবর্তী সময় দলের মুখপাত্রের দায়িত্ব পেলেও সংগঠনে বড় কোনও পদে দেখা যায়নি তৃণমূলের এই যুব নেতাকে। এবার যুব কমিটি থেকেও বাদ পড়লেন তিনি। 

[আরও পড়ুন: ‘২৪ ঘণ্টার মধ্যে ভুয়ো শিক্ষকদের তালিকা প্রকাশ করুন’, SSC-কে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

এদিন তৃণমূলের যুব কমিটির নয়া তালিকা প্রকাশিত হয়েছে। যুব তৃণমূলের সভাপতি রয়েছেন সায়নী ঘোষই। গুরুত্ব বেড়েছে তৃণমূলের নেতা-মন্ত্রীদের সন্তানের। রয়েছেন সৌম্য বক্সি, পূজা পাঁজা, সায়নদেব ভট্টাচার্যরা। এর মাঝেই বাদ পড়েছেন দেবাংশু। এবার তিনি দলের মূল সংগঠনে দায়িত্ব পান কি না সেটাই এখন দেখার। 

Advertisement
Next