shono
Advertisement
DYFI

DYFI-এর শারদ সংখ্যা প্রকাশে ‘অরাজনৈতিক’ চিকিৎসক, আর জি কর আন্দোলনে বাম যোগ আরও স্পষ্ট!

সোমবার সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের মুখপত্র যুবশক্তি-র শারদ সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে ছিলেন আর জি কর কাণ্ডের প্রতিবাদের মুখ হিসাবে সংবাদ মাধ্যমে ভেসে থাকা সিপিএম পন্থী চিকিৎসক সুবর্ণ গোস্বামী।
Published By: Tiyasha SarkarPosted: 09:02 AM Oct 08, 2024Updated: 09:02 AM Oct 08, 2024

স্টাফ রিপোর্টার: আর জি কর নিয়ে আন্দোলনে নামা নিজেদের অরাজনৈতিক, নাগরিক সমাজের বলে দাবি করা চিকিৎসকদের একাংশের সঙ্গে সিপিএমের প্রত‌্যক্ষ যোগ নিয়ে অভিযোগ ছিলই। আর সেই যোগ প্রকাশ্যে এল সোমবার সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের মুখপত্র যুবশক্তি-র শারদ সংখ‌্যা প্রকাশ অনুষ্ঠানে। এদিন এই শারদ সংখ‌্যার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন আর জি কর কাণ্ডে প্রতিবাদের মুখ হিসাবে সংবাদ মাধ‌্যমে ভেসে থাকা সিপিএম পন্থী চিকিৎসক সুবর্ণ গোস্বামী। শুধু তাই নয়, অনুষ্ঠানে ভাষণ দিতে উঠে সিপিএমের যুব সংগঠনের নেতৃত্বকে সহযোদ্ধা হিসাবে মন্তব‌্য করলেন তিনি।

Advertisement

এদিন যুবশক্তি-র শারদ সংখ‌্যার উদ্বোধন ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিমগ্নরাজ ভট্টাচার্য, রাজ‌্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ‌্যায়, রাজ‌্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা ছাড়াও ছিলেন যুবশক্তি পত্রিকার সম্পাদক কলতান দাশগুপ্ত। স্বাস্থ‌্যভবনের সামনে জুনিয়র ডাক্তারদের ধরনায় হামলা করার পরিকল্পনা সংক্রান্ত কথোপকথন নিয়ে একটি অডিও প্রকাশ্যে এসেছিল। সেই অডিওতে গলার স্বর কলতানের থাকায় পুলিশ তাঁকে গ্রেপ্তারও করেছিল। ফলে অরাজনৈতিক বলে দাবি করা সিপিএম পন্থী চিকিৎসক সুবর্ণ গোস্বামী থেকে শুরু করে নারায়ণ বন্দ্যোপাধ‌্যায়রা জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে প্রকাশ্যেই মদত দিয়েছেন। আবার ডাক্তারদের ধরনায় হামলার ছক করার অভিযোগে গ্রেপ্তার হওয়া কলতান দাশগুপ্তর সম্পাদনা করা যুবশক্তি পত্রিকার শারদ সংখ‌্যার উদ্বোধনে আবার সেই চিকিৎসক সুবর্ণ গোস্বামীকেই দেখা গেল। ফলে জুনিয়র ডাক্তারদের ধরনায় হামলার ছক করার পিছনে কারা রয়েছেন, সেটাও এদিন স্পষ্ট হয়ে গেল।

এদিন মীনাক্ষী মুখোপাধ‌্যায়ের বক্তব‌্য, আর জি কর ইস্যুকে সামনে রেখে যাঁরা যেখানে আন্দোলন করবেন, সেখানে তাঁদের সমর্থন করবে ডিওয়াইএফআই। পুজোর ক’দিন উৎসবের পাশাপাশি পাড়ার মোড়ে, বাড়ির দরজায় প্রতিবাদ করার জন‌্য দলের কর্মী-সমর্থকদের আহ্বান জানিয়েছেন সিপিএমের যুবনেত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর নিয়ে আন্দোলনে নামা নিজেদের অরাজনৈতিক, নাগরিক সমাজের বলে দাবি করা চিকিৎসকদের একাংশের সঙ্গে সিপিএমের প্রত‌্যক্ষ যোগ নিয়ে অভিযোগ ছিলই।
  • আর সেই যোগ প্রকাশ্যে এল সোমবার সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের মুখপত্র যুবশক্তি-র শারদ সংখ‌্যা প্রকাশ অনুষ্ঠানে।
  • এদিন এই শারদ সংখ‌্যার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন আর জি কর কাণ্ডে প্রতিবাদের মুখ হিসাবে সংবাদ মাধ‌্যমে ভেসে থাকা সিপিএম পন্থী চিকিৎসক সুবর্ণ গোস্বামী।
Advertisement