shono
Advertisement

যাত্রীদের জন্য সুখবর, একইসঙ্গে ট্রেন ও মেট্রো পরিষেবা মিলবে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনে!

মেট্রো পরিষেবার ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এই স্টেশনটি।
Posted: 07:34 PM Feb 19, 2023Updated: 07:58 PM Feb 19, 2023
নব্যেন্দু হাজরা: এবার কলকাতার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছে যাওয়া যাবে আরও কম সময়ে। মেট্রো লাইনকে এমন ভাবেই জুড়ে দেওয়ারই চেষ্টা চলছে। কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হল, এবার একইসঙ্গে ট্রেন ও মেট্রো পরিষেবা পাওয়া যাবে দমদম ক্যান্টনমেন্ট স্টেশন থেকে।
 
রবিবারই একটি বিজ্ঞপ্তি দিয়ে মেট্রো রেল (Kolkata Metro Railway) জানায়, মেট্রো পরিষেবার ম্যাপে অন্যতম গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এই স্টেশনটি। বিমানবন্দর হয়ে নোয়াপাড়া-বারাসত মেট্রো রুটটিই গিয়ে যুক্ত হবে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের (Dum Dum Cantonment) সঙ্গে। ইতিমধ্যেই এই রেল স্টেশন লাগোয়া মেট্রো স্টেশনটি তৈরির কাজও শেষ হয়ে গিয়েছে। এর ফলে পূর্ব রেলের সঙ্গে মিশে যাবে মেট্রো লাইন। অর্থাৎ যাঁরা বনগাঁ, বসিরহাট, টাকি কিংবা হাসনাবাদ থেকে শিয়ালদহ শাখায় যাতায়াত করেন, তাঁদের অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। অনেক কম সময়ে নিজেদের গন্তব্যে পৌঁছে যেতে পারবেন ওই যাত্রীরা।

[আরও পড়ুন: বিশ্রী পারফরম্যান্সের পরও বাকি ২ টেস্টে ভারতীয় দলে রাহুল, ঘোষিত ওয়ানডে স্কোয়াডও]

Advertisement

 
পাশাপাশি হাওড়া, হুগলি, বারাকপুর থেকে আসা যাত্রীরা সহজেই নোয়াপাড়া থেকে দমদম ক্যান্টনমেন্টে পৌঁছে যাবেন। মেট্রো রেলের আশা, ২০৩৫ সালের মধ্যে এই স্টেশনটি প্রতিদিন অন্তত ৬৬ হাজার মানুষ ব্যবহার করবেন। নবনির্মিত দমদম ক্যান্টনমেন্ট মেট্রো স্টেশনে থাকছে ৬টি চলন্ত সিঁড়ি, তিনটি লিফ্ট, সাতটি সিঁড়ি। যদিও পরিষেবা কবে থেকে শুরু হবে, তা এখনও স্পষ্ট করা হয়নি।

[আরও পড়ুন: ‘দিল্লির বাড়ি থেকে ওঁকে দু’মিনিটে উৎখাত করে দিতে পারি’, অভিষেককে হুঙ্কার সৌমিত্রর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement