shono
Advertisement

Durga Puja Special Train: পুজোর মরশুমে রেলযাত্রীদের জন্য জোড়া সুখবর

কী সুখবর জানাল রেল?
Posted: 01:10 PM Oct 19, 2023Updated: 01:41 PM Oct 19, 2023

সুব্রত বিশ্বাস: পুজোয় রেলযাত্রীদের জন্য জোড়া সুখবর। ভিড় সামলাতে পুজোর সময় অতিরিক্ত লোকাল ট্রেন(Durga Puja Special Train) চালাবে রেল। আবার পর্যটকদের কথা মাথায় রেখে সপ্তাহান্তেও পুরীর জন্য বিশেষ ট্রেন পরিষেবা শুরু করল পূর্ব রেল।

Advertisement

পঞ্চমী থেকে দশমী রাত পর্যন্ত ১৮টি অতিরিক্ত ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে পূর্ব রেল। ট্রেনগুলি গন্তব্যের সব স্টেশনে দাঁড়াবে। এক জোড়া ট্রেন চলবে শিয়ালদহ-রানাঘাটের মধ্যে চলবে। শিয়ালদহ থেকে রাত ১২টা ৪০ মিনিটে ছাড়বে এবং রানাঘাট থেকে ছাড়বে ১১টা ৪৫ মিনিট। দু’জোড়া শিয়ালদহ-কল্যাণী লোকালও দিয়েছে পূর্ব রেল। শিয়ালদহ থেকে ছাড়বে রাত আড়াইটেয এবং দেড়টায় এবং কল্যাণী থেকে ছাড়বে ১২টা ১০মিনিট এবং তিনটেয়।

[আরও পড়ুন: কামদুনি কাণ্ড: নিঃশর্ত নয়, মুক্তিপ্রাপ্তদের উপর একাধিক শর্ত চাপাল সুপ্রিম কোর্ট]

এক জোড়া শিয়ালদহ-বনগাঁ লোকাল, শিয়ালদহ রাত ১ টা ২০ মিনিট ও রাত ১১ টা ৫৫ মিনটে বনগাঁ থেকে ছাড়বে। শিয়ালদহ-ডানকুনির মধ্যে রাত সাড়ে ১১টা এবং ডানকুনি থেকে ১২টা ২৫ মিনিটে ছাড়বে। তিনজোড়া ট্রেন চলবে শিয়ালদহ-বারুইপুরের মাঝে। শিয়ালদহ থেকে দুপুর ৩টে ২০ মিনিট, রাত ১২ টা ২০ টায় এবং রাত ০২.২০ মিনিটে ছাড়বে। বেলা ০৪.৩৮, রাত ০১.২৫, রাত ০৩.২০ মিনিটে বারুইপুর থেকে ছাড়বে। চলাচল করবে। এক জোড়া শিয়ালদহ-বজবজের মধ্যে চলবে (শিয়ালদহ থেকে রাত ১১.৩০ টায় ছাড়বে এবং রাত ১২.৩০ মিনিটে বজবজ থেকে ছাড়বে)। প্রসঙ্গত, সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমী এবং লক্ষ্মীপুজোয় সমস্ত লোকাল ট্রেন দুপুর দুটোর পর থেকে সব স্টেশনে দাঁড়াবে।

ভিড় এড়াতে এবার পুজোর মরশুমজুড়ে শিয়ালদহ-পুরীর মধ্যে প্রতি শনিবার ট্রেন চালাবে পূর্ব রেল। ২১ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত এই পরিষেবা জারি থাকবে। শিয়ালদহ থেকে এই বিশেষ ট্রেনটি ছাড়বে সন্ধ্যে ৭টা ২০ মিনিটে। পুরী পৌঁছবে ভোর সওয়া চারটের সময়। পুরী থেকে বিকেল সওয়া তিনটে ছেড়ে রাত দুটোর সময় শিয়ালদহে পৌঁছবে ট্রেনটি।

[আরও পড়ুন: কামদুনি কাণ্ড: নিঃশর্ত নয়, মুক্তিপ্রাপ্তদের উপর একাধিক শর্ত চাপাল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement