shono
Advertisement

গভীর রাতে শেষ ডার্বি, সমর্থকদের বাড়ি ফেরা নিয়ে চিন্তা অতিরিক্ত বাস-মেট্রো চাইল ইস্টবেঙ্গল

অবশেষে ১০ তারিখ রাত সোয়া আটটায় বল গড়াবে ডার্বির।
Posted: 09:21 PM Mar 06, 2024Updated: 04:04 PM Mar 07, 2024

সব্যসাচী বাগচী: শত দড়ি টানাটানির পর অবশেষে ১০ তারিখ যুবভারতীতে রাত সোয়া আটটায় বল গড়াবে ডার্বির। ইন্ডিয়ান সুপার লিগে মোহনবাগান-ইস্টবেঙ্গলের ফিরতি মহারণ দেখতে অন্তত ৫০ হাজার দর্শক সেদিন মাঠে হাজির হবেন। কিন্তু তাঁরা ফিরবেন কীভাবে? কারণ ম্যাচ শেষ হতে তো রাত প্রায় সাড়ে এগারোটা। অত রাতে বাস-মেট্রো মিলবে তো, এই চিন্তাই এখন ঘুরপাক খাচ্ছে ইস্ট-মোহন সমর্থকদের মাথায়। তাঁদের সেই চিন্তা দূর করতে এগিয়ে এল লাল-হলুদ ব্রিগেড।

Advertisement

অতিরিক্ত বাস ও মেট্রো চেয়ে রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী এবং কলকাতা মেট্রো কর্তৃপক্ষকে চিঠি দিল ইস্টবেঙ্গল ক্লাব। পরিবহণ মন্ত্রীর কাছে রাত সাড়ে এগারোটা নাগাদ অতিরিক্ত বাসের ব্যবস্থার রাখার আর্জি জানানো হয়েছে। যে বাসগুলি যুবভারতীর কাছ থেকে ছেড়ে ক্রীড়াপ্রেমীদের এসপ্ল্যানেড, উল্টোডাঙ্গা, গড়িয়া, বেহালা, বারাসত, শিয়ালদহ ও হাওড়া স্টেশন পৌঁছে দেবে। শুধু বাস নয়, ইস্ট-ওয়েস্ট রুটে অতিরিক্ত মেট্রো চালানোর আর্জিও জানানো হয়েছে। রাত সোয়া এগারোটা নাগাদ যুবভারতী থেকে একটি মেট্রো রাখার আবেদন করা হয়েছে। যদিও চিঠির কোনও জবাব এখনও মেলেনি।

প্রসঙ্গত, আইএসএলের অন্য ম্যাচগুলির মতোই সন্ধ্যা সাড়ে ৭টায় ডার্বিও শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সেদিনই তৃণমূলের ব্রিগেড। তাই বিধাননগর পুলিশের তরফে জানানো হয়েছিল যে সেই সময় পর্যাপ্ত পুলিশ দেওয়া সম্ভব নয়। প্রয়োজনে অন্য দিনে ডার্বির আয়োজন করার পরামর্শও দেয় বিধাননগর পুলিশ। কিন্তু আইএসএলের (ISL 2023-2024) আয়োজক এফএসডিএল কর্মব্যস্ত দিনে বড় ম্যাচ আয়োজন করতে রাজি হয়নি। তাই ম্যাচ জামশেদপুরে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনাও তৈরি হয়েছিল। তবে শেষমেশ ঠিক হয়, সময় বদল করে যুবভারতীতেই হবে খেলা। তাই রাত সোয়া আটটায় শুরু হবে ম্যাচ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement