shono
Advertisement
Manikchak

বসেছে টাওয়ার, আগস্টের প্রথমেই মিটছে মানিকচকের বিদ্যুৎ সমস্যা

১৮ জুলাই বিদ্যুতের সমস্যা নিয়ে উত্তাল হয়েছিল মালদহের মানিকচক।
Published By: Paramita PaulPosted: 05:00 PM Jul 31, 2024Updated: 06:44 PM Jul 31, 2024

কৃষ্ণকুমার দাস: মন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপে দ্রুত মিটছে মানিকচকের বিদ্যুতের সমস্যা। ইতিমধ্যে দুটি টাওয়ার বসানো হয়ে গিয়েছে। আরও একটি টাওয়ার বসানোর কাজ প্রায় শেষের দিকে। সব ঠিক থাকলে আগামী ১০ আগস্টের মধ্যে মালদহের মানিকচকের বিদ্যুৎ সমস্যা মিটে যাবে। এমনই খবর বিদ্যুৎ পর্ষদ সূত্রে।

Advertisement

জানা গিয়েছে, মানিকচকের গ্রামে বিদ্যুতের সমস্যা মেটাতে তিনটি টাওয়ার বসানোর কথা। মন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপে তড়িঘড়ি দুটি টাওয়ার বসানো হয়ে গিয়েছে। একটি বসানোর কাজ চলছে। মালদহে একটি সাবস্টেশন রয়েছে। সেখান থেকে মানিকচক পর্যন্ত ২১.৫ কিলোমিটার লম্বা হাইটেনশন তারও বসানোর কথা। এর মধ্যে আড়াই কিলোমিটার তারও বসানো হয়ে গিয়েছে। 

[আরও পড়ুন: ‘উৎকোচ’ বলা ভুল ছিল, ভোট বিপর্যয়ের পর্যালোচনায় ‘লক্ষ্মীর ভাণ্ডার’ নিয়ে স্বীকারোক্তি সিপিএমের!]

প্রসঙ্গত, গত ১৮ জুন বিদ্যুৎ বিভ্রাট নিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন মানিকচকের(Manikchak) গ্রামবাসীরা। আর সেই বিক্ষোভ সামাল দিতে গিয়ে উত্তেজিত গ্রামবাসীদের হাতে মার খেতে হল পুলিশকে। বৃহস্পতিবার এই ঘটনা ঘিরে তীব্র উত্তেজনা মালদহের (Malda) মানিকচকে। মানিকচকের চণ্ডীপুর-এনায়েতপুরের রাস্তা অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান। পুলিশের গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে তাঁদের বিরুদ্ধে। পালটা অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে গুলি চালানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এনিয়ে তোলপাড় পড়তেই রাজনৈতিক মহলেও শুরু হয়েছে সমালোচনা।

প্রসঙ্গত, বিবৃতি জারি করেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas) জানিয়েছিলেন, "মালদহের মানিকচক এলাকার এনায়েতপুরে সমস্যা হচ্ছে, সেখানে উন্নত মানের বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য আর মাত্র তিনটি টাওয়ার বসানোর কাজ বাকি রয়েছ। মালদহ পাওয়ার গ্রিড থেকে মানিকচক পর্যন্ত 132 KV HT Line করার জন ৮৯ টি টাওয়ারের মধ্যে ৮৬ টি টাওয়ারের কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি তিনটি টাওয়ার বসানো নিয়ে সমস্যা। এই তিনটি টাওয়ার বসানোর কাজ বাকি রয়েছে মালদহের ইংলিশ বাজারে। মূল সমস্যা হল এই ইংলিশ বাজারে কয়েকজন স্থানীয় মানুষের অসহযোগিতার জন্য তিনটি টাওয়ার বসানোর কাজ সম্পন্ন করা যাচ্ছে না। দীর্ঘ ১০ মাস ধরে আমাদের বিদ্যুৎ দপ্তর, পুলিশ, প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দরকার স্থানীয় মানুষের সহযোগিতা। আমরা আবারও সংশ্লিষ্ট সকলের কাছে আবেদন করিছ, ওই তিনটি টাওয়ার বসানোর কাজ করার জন্য আপনারা আমাদের আন্তরিকভাবে সহযোগিতা করুন। আপনাদের সহযোগিতায় আমরা এই তিনটি টাওয়ার বসানোর কাজ সম্পন্ন করতে পারলে, আগামী ১৫ দিনের মধ্যে অন্যান্য জায়গার মতো উক্ত অঞ্চলেও উন্নত মানের বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দিতে সক্ষম হব।” সেই মতো বসানো হল টাওয়ারও। 

[আরও পড়ুন: দেড় মাসের মধ্যে উত্তরে ফের ট্রেন দুর্ঘটনা! সোশাল মিডিয়ায় উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপে দ্রুত মিটছে মানিকচকের বিদ্যুতের সমস্যা।
  • ইতিমধ্যে দুটি টাওয়ার বসানো হয়ে গিয়েছে।
  • আরও একটি টাওয়ার বসানোর কাজ প্রায় শেষের দিকে।
Advertisement