Advertisement

Babul Supriyo joins TMC: অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ বাবুল সুপ্রিয়র

08:54 AM Sep 19, 2021 |

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জল্পনাই সত্যি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo) যোগ দিলেন তৃণমূলে (TMC)। শনিবার কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুল শিবিরে যোগ দিলেন তিনি। যোগদান অনুষ্ঠানে ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। তৃণমূল সূত্রে খবর, লোকসভার সাংসদ পদ ছেড়ে দিতে পারেন তিনি। বদলে অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া সাংসদ আসনে রাজ্যসভায় যেতে পারেন বাবুল। 

Advertisement

২০১৪ সালে আসানসোল থেকে প্রথমবার সাংসদ হন বাবুল সুুপ্রিয়। হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রীও। ২০১৯ সালেও বিপুল ব্যবধানে নির্বাচিত হয়েছিলেন  তিনি। মন্ত্রিত্বও পেয়েছিলেন তিনি। কিন্তু সাম্প্রতিক কেন্দ্রীয় মন্ত্রিসভা রদবদল হয়। সেই সময় মন্ত্রিত্ব খুইয়েছিলেন বাবুল। সেই সময়ই ফেসবুকে ক্ষোভ উগরে দিয়েছিলেন আসানসোলের সাংসদ। এর পর ছেড়েছিলেন রাজনীতিও।

[আরও পড়ুন: যোগীরাজ্যে আক্রান্ত বাংলার পুলিশ, BJP নেতাকে গ্রেপ্তার করতে গিয়ে হেনস্তার শিকার CID কর্তারা]

 

ফেসবুক পোস্ট করে বিজেপি ছেড়েছিলেন বাবুল (Babul Supriyo) বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাঁকে বহুবার বোঝানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলে তিনি জানান, “দলীয় নেতৃত্ব আমাকে বুঝিয়েছেন। আসানসোলের মানুষের কাছ থেকেও অনেক মেসেজ পেয়েছি। তাতে বুঝেছি ওখানকার মানুষ চাইছেন আমি যেন সাংসদ থাকি।” বাবুল জানিয়েছিলেন, সাংসদ হিসেবে আসানসোলের উন্নতির কাজ চালিয়ে যাবেন।  সেখানে যে সমস্ত প্রকল্প চলছে তা দেখভাল করবেন। তবে রাজনৈতিক কোনও অনুষ্ঠানে বা দলীয় কর্মসূচিতে তিনি থাকবেন না। ভবানীপুরে ভোটপ্রচারের তালিকায় নাম থাকলেও তিনি প্রচারে আসবেন না বলেও জানিয়েছিলেন। এবার সেই ভবানীপুরে উপনির্বাচনের আগেই দলবদল করলেন বাবুল।

[আরও পড়ুন: TMC in Tripura: খোয়াই থানায় ‘ধরনা’র জের, অভিষেক, কুণাল-সহ ৫জনকে তলব ত্রিপুরা পুলিশের]

তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়।

তবে গত কয়েক মাস ধরেই বাবুলের দলবদলের জল্পনা দানা বাঁধছিল। মন্ত্রিত্ব হারানোর পর বাবুলের প্রতি সমবেদনা প্রকাশ করেছিলেন তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে একাধিকবার আসানসোলের সাংসদকে দেখা গিয়েছিল। 

Advertisement
Next