shono
Advertisement

রক্ষাকবচ উঠতেই তৎপর সিবিআই, শনিবার ফের রাজীব কুমারকে হাজিরার নির্দেশ

শুক্রবার বিকেলে রাজীবের অফিসে গিয়ে হাজিরার নোটিস দিয়ে এলেন সিবিআই অফিসাররা৷ The post রক্ষাকবচ উঠতেই তৎপর সিবিআই, শনিবার ফের রাজীব কুমারকে হাজিরার নির্দেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:46 PM Sep 13, 2019Updated: 08:27 PM Sep 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের নির্দেশে রক্ষাকবচ উঠতেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজিব কুমারকে তলব করল সিবিআই৷ সূত্রের খবর, শনিবার সকাল দশটার মধ্যে সিজিও কমপ্লেক্সে সিবিআই-এর সদর দপ্তরে রাজীব কুমারকে ডেকে পাঠান হয়েছে৷ 

Advertisement

[ আরও পড়ুন: উঠল রক্ষাকবচ, যে কোনও মুহূর্তে গ্রেপ্তারির সম্ভাবনা রাজীব কুমারের ]

কলকাতা হাই কোর্ট গ্রেপ্তারির রক্ষাকবচ প্রত্যাহার করতেই শুক্রবার বিকেলে পার্কস্ট্রিটে ডিসি সাউথের অফিস, যেখানে রাজীব কুমারেরও অফিসে রয়েছে, সেখানে যান সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে, তখন রাজীব কুমার সেখানে ছিলেন না৷ তিনি ছুটিতে রয়েছেন৷ তাই সেখানে একটি নোটিস দিয়ে আসেন সিবিআইয়ের দুই অফিসার৷ সূত্রের খবর, সেই নোটিসেই শনিবার সকাল দশটায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে৷

[ আরও পড়ুন: বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযানে ধুন্ধুমার, জলকামানের পালটা ইটবৃষ্টি ]

পাশাপাশি, কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার বর্তমানে কোথায় রয়েছে, সেই বিষয়েও খোঁজ শুরু করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা৷ সিবিআই সূত্রে খবর, বর্তমানে বন্ধ রয়েছে রাজীব কুমারের ফোন৷ কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে যেকোনও বিমানবন্দরের দেখতে পেলেই আটকের নির্দেশ দেওয়া হয়েছে৷ ইতিমধ্যে সল্টলেকের সিজিও কমপ্লেক্সের নিরাপত্তা বাড়ানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে আবেদনও করেছেন সিবিআইয়ের কলকাতার রিজিওনাল অফিসের তদন্তকারীরা।

উল্লেখ্য, শুক্রবারই কলকাতা হাই কোর্টে বড় ধাক্কার মুখে পড়েছেন কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমার। তাঁর উপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নিয়েছে আদালত। ফলে এবার যে কোনও মুহূ্র্তে রাজীব কুমারকে গ্রেপ্তারিতে আর কোনও বাধা নেই সিবিআইয়ের। শুক্রবার বিচারপতি মধুমতী মিত্রের এজলাসে মামলা উঠলে, পর্যবেক্ষণে তিনি জানান, রক্ষাকবচ দিলে তদন্তে হস্তক্ষেপ করা হয়, যা আদালত বহির্ভূত কাজ। এরপর তিনি জানান, যে কোনও সময় রাজীব কুমারকে গ্রেপ্তার করতে পারবে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব পেয়ে নিয়মিত হাজিরা না দিলে, গ্রেপ্তারির সম্ভাবনা বাড়বে।

The post রক্ষাকবচ উঠতেই তৎপর সিবিআই, শনিবার ফের রাজীব কুমারকে হাজিরার নির্দেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement