shono
Advertisement

‘যাদবপুর চলো’ কর্মসূচিতে পুলিশকে কটূক্তি! শুভেন্দুর বিরুদ্ধে FIR করার আরজি রাজ্যের

'যাদবপুর চলো' কর্মসূচিতে পুলিশের কাজে 'বাধা' দেন শুভেন্দু অধিকারী।
Posted: 09:13 PM Aug 31, 2023Updated: 09:13 PM Aug 31, 2023

গোবিন্দ রায়: ছাত্রমৃত্যুর প্রতিবাদে ‘যাদবপুর চলো’ কর্মসূচিতে পুলিশের কাজে বাধা, কটূক্তির অভিযোগ। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করার আবেদন পুলিশের। বিচারপতি জয় সেনগুপ্তের নির্দেশ, শুভেন্দুর আইনজীবীরা ওই আবেদনে লিখিতভাবে নিজেদের বক্তব্য জানাবেন। আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে বক্তব্য জানাতে হবে।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য সরকারের হয়ে আদালতে সওয়াল করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “নতুন আবেদন করা হয়েছে। সেখানে বিরোধী দলনেতার বিরুদ্ধে FIR করার আবেদন করা হয়েছে পুলিশের তরফে। সেখানে কী ভাষায় তিনি কথা বলছেন, আমরা ভিডিও দেখাতে পারি। শুভেন্দু পুলিশের কাজে যাদবপুরে বাধা দিয়েছেন। গালিগালাজ করেছেন পুলিশকে। ‘হুলিগান মমতার পুলিশ’ বলেছেন তিনি। আরও খারাপ খারাপ কথা বলেছেন। গত কাল তিনি কোচবিহারে সম্প্রদায় নিয়ে কথা বলে পরিস্থিতি ভয়ংকর করে তুলেছেন। আমরা ১৭ আগস্টের ঘটনায় বিচার চেয়ে আবেদন করেছি।”

[আরও পড়ুন: ‘ও তো আর ফিরবে না’, ফাঁসির রায় শুনে অঝোরে কান্না বহরমপুরে নিহত সুতপার মায়ের]

সওয়াল জবাব শেষে বিচারপতি সেনগুপ্ত বলেন, “যদি আগামী ৬ দিনে শুনানি শেষ করেন মামলাকারীর আইনজীবী তবে সেটাই ভাল। আমি FIR ইস্যুতে সুপ্রিম কোর্ট ও হাই কোর্টের প্রধান বিচারপতির নির্দেশ দেখেই বিবেচনা করব।” উল্লেখ্য, গত ১৭ আগস্ট গোলপার্ক থেকে যাদবপুর এইট বি বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিল করে গেরুয়া শিবির। এরপর সভাও করে বিজেপি। বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে ওই মিছিল থেকে ‘গোলি মারো’, ‘জুতো মারো’ স্লোগানও শোনা যায়।

[আরও পড়ুন: ড্রয়িংরুমেই গোটা বিশ্ব! ৯৩ দেশ ঘুরে পুতুল সংগ্রহ চিকিৎসকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement