Partha Chatterjee: পার্থর অস্থায়ী লকআপে নেই শৌচালয়, জেরার মাঝে ব্ল্যাক কফি চাইছেন অর্পিতা

05:09 PM Jul 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির অস্থায়ী লকআপে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। একই ফ্লোরের স্থায়ী লকআপে তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। রাতে ঠিকঠাক ঘুম হচ্ছে না রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। বদলে গিয়েছে খাওয়া-দাওয়ার সময়ও।

Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় ১০ দিনের ইডি হেফাজতে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা। আজ, বুধবার তাঁদের জেরার দ্বিতীয় দিন। এখনও পর্যন্ত মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা না হলেও গতকাল দু’জনকে আলাদা করে ম্যারাথন জেরা করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। সিজিও কমপ্লেক্সে ইডির বিল্ডিংয়ের সাততলার অস্থায়ী লকআপে রয়েছেন পার্থ। যেখানে রয়েছে একটি পাখা, একটি বিছানা এবং কাঠের একটি চেয়ার। কোনও অ্যাটাচ বাথরুম নেই। শৌচালয়ে যেতে হলে ডাক দিতে হচ্ছে নিরাপত্তারক্ষীদের।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় একলাফে ২৩ শতাংশ বাড়ল দেশের করোনা সংক্রমণ, একদিনে মৃত্যু ৫৭ জনের]

মঙ্গলবার দফায় দফায় জেরা করা হয় রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রীকে। বাকি প্রায় সবসময়ই লকআপের বিছানায় শুয়ে কাটিয়েছেন পার্থ। দুপুরে সামান্য খাওয়া-দাওয়া করেছেন। বার তিনেক গ্রিন টি খেয়েছেন। এদিকে সাততলাতেই ইডির স্থায়ী লকআপে রাখা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কে। এমনিতে সেখানে চারজনকে রাখার ব্যবস্থা আছে। তবে এই মুহূর্তে সেখানে শুধু অর্পিতাই (Arpita Mukherjee) আছেন। এই লকআপে দু’টি ফ্যান, অ্যাটাচ টয়লেট এবং চারটে বিছানা আছে। তিনি নাকি কাজু, পেস্তা খেতে চেয়েছেন। জেরার মাঝে চিনি ছাড়া ব্ল্যাক কফিও খেতে চান তিনি। গতকাল তাঁকেও ইডির একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়।

Advertising
Advertising

বুধবার সকালে আবার চেকআপের জন্য সিজিও কমপ্লেক্স থেকে তাঁদের নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। আদালতের নির্দেশ ছিল, হেফাজতে থাকাকালীন প্রতি ৪৮ ঘণ্টা অন্তত তাঁদের মেডিক্যাল পরীক্ষা করাতে হবে। সেই নির্দেশ মেনেই এদিন সকালে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। সেখান থেকে ফিরে ফের শুরু হবে জিজ্ঞাসাবাদ। মুখোমুখি বসিয়েও জেরা করা হতে পারে পার্থ-অর্পিতাকে। তবে ইডি সূত্রে খবর, অর্পিতা জেরায় পূর্ণ সহযোগিতা করলেও এখনও পর্যন্ত পার্থ (Partha Chatterjee) ঠিক মতো সহযোগিতা করছেন না। তাঁর থেকে অনেক প্রশ্নের উত্তর মেলেনি।

[আরও পড়ুন: ‘সিপিএম-বিজেপি চক্রান্ত করে স্বামীর নাম জড়াচ্ছে’, অভিযোগ পার্থর প্রাক্তন দেহরক্ষীর স্ত্রীর]

Advertisement
Next