shono
Advertisement

Breaking News

বর্ষবরণের রাতে হইহুল্লোড়ে গ্রেপ্তার কজন? কলকাতার আইনশৃঙ্খলা পরিস্থিতি জানাল লালবাজার

আইনশৃঙ্খলা ভঙ্গের দায়ে মোট ১৫৭০ টি মামলা দায়ের করেছে কলকাতা পুলিশ।
Posted: 02:09 PM Jan 01, 2024Updated: 02:09 PM Jan 01, 2024

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: বর্ষবরণের রাত মানেই কলকাতা সদা জাগ্রত। বছর বিদায় আর নতুন বছরকে স্বাগত জানানোর সন্ধিক্ষণকে সম্পূর্ণরূপে উপভোগ করতে চায় শহরবাসী। আর তাই কলকাতার (Kolkata) জনবহুল জায়গাগুলিতে জমায়েত করেন উৎসবপ্রেমী মানুষজন। তাতে বিশৃঙ্খল পরিস্থিতিও তৈরি হয়। আর প্রতি বছর কলকাতা পুলিশের (Kolkata Police) চ্যালেঞ্জ থাকে এই ভিড় সামলে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি সামলে রাখা। এবছরও তার ব্যতিক্রম হল না। ২০২৩ এর ৩১ ডিসেম্বরের রাতে শহরে শৃঙ্খলাভঙ্গের দায়ে গ্রেপ্তার হয়েছে ১৫৭০ জন।

Advertisement

লালবাজার সূত্রে জানা গিয়েছে, হেলমেট ছাড়া বাইক (Riders without Helmet) চালানোর অভিযোগে গ্রেপ্তার হয়েছে ৫৫৭ জন, হেলমেট ছাড়া বাইকে সওয়ার হয়ে ধৃত ২১৬। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোয় ২৮৭ জন গ্রেপ্তার হয়েছেন। বেপরোয়া গাড়ি চালানোয় ৩১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া আরও ছোটখাটো শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মোট ১৫৭০ জন পুলিশ হেফাজতে। এতগুলি মামলাও দায়ের হয়েছে। আইন মোতাবেক তাঁদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হবে বলে খবর পুলিশ সূত্রে। তবে রাতের কলকাতার দুই জায়গায় দুর্ঘটনা ঘটেছে। তাতে কারও প্রাণহানি ঘটেনি, অল্পবিস্তর আহত হওয়ার খবর মিলেছে।

[আরও পডুন: জন্মদিন থেকে লোকসভা ভোটের প্রস্তুতি, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে গুচ্ছ কর্মসূচি]

এদিকে আজ, বছরের প্রথম দিনও কলকাতার বিভিন্ন স্থানে উৎসব, অনুষ্ঠান। পর্যটন স্থানগুলিতে বেড়াতে গিয়েছেন প্রচুর মানুষ। সেসব জায়গার নিরাপত্তার জন্যও বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। এই দিনটিতেও আইনশৃঙ্খলা (Law and Order) বজায় রাখা বাড়তি দায়িত্ব থাকে পুলিশের। তবে পুলিশ সূত্রে খবর, অন্যান্য বছরের তুলনায় এবার শৃঙ্খলাভঙ্গের ঘটনা কম। লালবাজারের দাবি, ভিড় নিয়ন্ত্রণে যথেষ্ট সফল পুলিশ।

[আরও পড়ুন: অবসর গ্রহণের পরই নতুন দায়িত্বে হরিকৃষ্ণ দ্বিবেদী, আর্থিক উপদেষ্টা পদে নিয়োগ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement