shono
Advertisement

Jadavpur University: ‘আমি তো CCTV বসাতে পারব না’, সাংবাদিকদের প্রশ্নে ক্ষুব্ধ যাদবপুরের অস্থায়ী উপাচার্য

সিসি ক্যামেরা বসানোর ক্ষেত্রে বেশ কয়েকটি জায়গা চিহ্নিত করা হয়েছে।
Posted: 11:12 AM Aug 23, 2023Updated: 11:15 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিসিটিভি বসানো নিয়ে লাগাতার চাপের মুখে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্রমৃত্যুর পর থেকেই বিশ্ববিদ্যালয়ের গেট-সহ বিভিন্ন স্থানে সিসিটিভি বসানোর দাবি উঠেছে। এবার নতুন অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউ জানিয়ে দিলেন সিসি ক্যামেরা বসানো হবে। তবে তিনি একইসঙ্গে বলে দেন, এ নিয়ে তাড়াহুড়ো করলে চলবে না। সময় লাগবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) তৃণমূল ছাত্র পরিষদ ইউনিটের নেত্রী রাজন্যা হালদার সিসি ক্যামেরার পক্ষে সওয়াল করেছিলেন। বলেছিলেন, কর্তৃপক্ষের সমস্যা হলে তাঁরাই এ কাজ করবেন। এরপরই অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউ জানান, বিশ্ববিদ্যালয়ের কয়েকটি জায়গায় সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রসঙ্গেই এদিন এ সাংবাদিক প্রশ্ন করেন, কতদিনের মধ্যে সিসি ক্যামেরা বসানোর কাজ সম্পন্ন হবে? তাতেই কার্যত মেজাজ হারান উপাচার্য। বলে দেন, “আমি তো আর সিসিটিভি বসাতে পারব না। বসানোর সিদ্ধান্ত যখন হয়েছে, বসানো হবে। এই কাজে সময় লাগবে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের অনেকগুলি গেট আছে। হোস্টেলের সামনেও সিসি ক্যামেরা বসানো হবে। বলা হবে যত দ্রুত সম্ভব বসাতে।”

[আরও পড়ুন: জামাই রাহুলের ফর্মে ফেরার কামনায় মন্দিরে পুজো সুনীল শেট্টির, সঙ্গী ভেঙ্কটেশ প্রসাদ]

এরপরই জানান, সিসি ক্যামেরা বসানোর ক্ষেত্রে বেশ কয়েকটি জায়গা চিহ্নিত করা হয়েছে। ওয়েবেলকে টেন্ডার জমা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ছাত্র সংগঠন সিসি ক্যামেরা বসাতে দেয়নি বলেই বারবার অভিযোগ উঠেছে। যাদের দাপটে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও কোণঠাসা হয়ে থাকত বলে অভিযোগ। সেখানে অবশেষে সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত বড় পদক্ষেপ বলেই মনে করা হচ্ছে।

যাদবপুর ছাত্রমৃত্যু থেকে শিক্ষা নিয়ে মঙ্গলবার রাজ্যে নতুন অ্যান্টি র‌্যাগিং হেল্পলাইন নম্বর চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিন বুদ্ধদেব সাউও জানালেন, কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য অ্যান্টি র‌্যাগিং স্কোয়াডকে আরও সক্রিয় হতে বলা হবে। ভিতরের নিউ বয়েজ, বাইরের মেইন হস্টেল, দিব্যাঙ্গ হস্টেল ও ওএটির আগের রাস্তায় হস্টেলের সব গেটে সিসি ক্যামেরা বসবে।

[আরও পড়ুন: রাতভর বৃষ্টি উত্তরবঙ্গে, একাধিক জেলায় কমলা সতর্কতা, কী জানাচ্ছে হাওয়া অফিস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement