shono
Advertisement

Jadavpur University: ‘নিগ্রহের’ প্রতিবাদ! যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ধরনায় খোদ উপাচার্য

উপাচার্যের সঙ্গে রয়েছেন ইসি তথা কর্মসমিতির কয়েকজন সদস্য।
Posted: 08:48 AM Oct 12, 2023Updated: 01:54 PM Oct 12, 2023

রমেন দাস: ফের ধরনা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University)। তবে এবার আর পড়ুয়া নয়, ধরনা দিচ্ছেন খোদ অন্তর্বর্তী উপাচার্য বুদ্ধদেব সাহু। সঙ্গে রয়েছে ইসি তথা কর্মসমিতির কয়েকজন সদস্য। তাঁদের দাবি, কর্মসমিতি চলাকালীন একটানা স্লোগান দিতে থাকেন পড়ুয়ারা। তারা উপাচার্য-সহ বাকিদের কার্যত হেনস্তা করে বলেও দাবি উপাচার্য-সহ বাকিদের। রাতভর তাঁরা বিশ্ববিদ্যালয়ের অরবিন্দ ভবনের বাইরে ধরনা দিয়েছেন। সকালেও চলছে ধরনা অবস্থান। 

Advertisement

১২ ঘণ্টা আলোচনার পরেও আগের ইসি বা কর্মসমিতির বৈঠক অসম্পূর্ণ ছিল। তাই সেই বৈঠক বুধবার দুপুর তিনটে থেকে আবার বসে। কিন্তু আলোচনা চলাকালীন ঝামেলা শুরু হয়। ছাত্রদের একাংশ নানান দাবি তুলে বৈঠকের মাঝপথে অশান্তি শুরু করেন বলে অভিযোগ। একটানা স্লোগান চলতে থাকে বলেও দাবি। এর পর রাত দুটো নাগাদ ইসি সদস্যরা নজিরবিহীনভাবে অরবিন্দ ভবনের বাইরে অবস্থানে বসেন। এখনও সেই অবস্থান চলছে। রয়েছেন অন্তর্বর্তী উপাচার্য, সহ উপাচার্য, ডিন-সহ একাধিক অধ্যাপক, কর্মসমিতির সদস্যরা।

[আরও পড়ুন: বিহারে ট্রেন দুর্ঘটনা, মৃত কমপক্ষে ৪, আহত বহু]

 

 
ইংরাজি বিভাগের অধ্যাপক এবং ইসি কমিটির অন্যতম সদস্য, অধ্যাপক মনোজিৎ মণ্ডল বলেন,”আমরা বাধ্য হয়ে সত্যাগ্রহ আন্দোলনে নেমেছি। এই অত্যাচার সহ্য করা যাচ্ছে না। বারবার বৈঠক হলেও সেখানে ছাত্রদের একাংশ অশান্তি করছেন। কাল বৈঠকে একই ঘটনা ঘটছে। অনুরোধ করা সত্ত্বেও ওঁরা শোনেননি আমাদের কথা। এভাবে পারা যায় না।” তিনি আরও বলেন, “অধ্যাপক হিসেবেও খারাপ লাগছে। অবস্থান চলবে। আমরাও বারবার কেন এই পরিস্থিতির মধ্যে পড়ব!” উপাচার্যের দাবি, “এই অবস্থায় কেন আসতে হয়েছে নিজেরাই অনুমান করুন! বারবার বৈঠকে বাধা দেওয়া হচ্ছে। গায়ের জোর করে তো কিছু করতে পারব না। রাজ্য সরকার হস্তক্ষেপ করুক।”
 
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: রক্তাক্ত ইজরায়েলে আটকে বহু ভারতীয়, নিরাপত্তার আশ্বাস রাষ্ট্রদূতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement