shono
Advertisement

Jyotipriya Mallick: হেফাজতে জ্যোতিপ্রিয়, সংগঠন সামলাতে উত্তর ২৪ পরগনায় কোর কমিটি গঠন মমতার

অনুব্রতর গ্রেপ্তারির পর বীরভূমেও কোর কমিটি গঠন করেন দলনেত্রী।
Posted: 03:13 PM Nov 29, 2023Updated: 03:58 PM Nov 29, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রেশন দুর্নীতি মামলায় ইডির জালে জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অনুপস্থিতিতে উত্তর ২৪ পরগনার সংগঠনের দিকে নজর মমতা বন্দ্যোপাধ্যায়ের। আট সদস্যের কোর কমিটি গঠন করলেন তিনি। ৩৩টি বিধানসভায় কোথায় কী সমস্যা আছে, তা খতিয়ে দেখবে এই কমিটি।

Advertisement

ওই কোর কমিটিতে রয়েছেন সুজিত বসু, তাপস রায়, পার্থ ভৌমিক, রথীন ঘোষ, বিশ্বজিৎ দাস, নারায়ণ গোস্বামী, হাজি নুরুল এবং বীণা মণ্ডল। মমতার নির্দেশ অনুযায়ী, আগামিদিনে ১৫ দিন অন্তর ওই কমিটি বৈঠকে বসবে। ৩৩টি বিধানসভায় কোথায় কী সমস্যা আছে, তা খতিয়ে দেখবে এই কমিটি। বুধবার উত্তর ২৪ পরগনা জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতৃত্বের মধ্যে বিবাদ মিটিয়ে নেওয়ার বার্তা দেন তিনি। বাড়তি দায়িত্ব নিয়ে সকলকে কাজ করার কথাও বলেন তৃণমূল নেত্রী।

[আরও পড়ুন: পরপুরুষের সঙ্গে ‘ঘনিষ্ঠ’ স্ত্রী, দেখে ফেলায় প্রেমিকের সাহায্যে স্বামীকে ‘খুন’ করল বধূ]

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে জ্যোতিপ্রিয় মল্লিকের হাতেই ছিল উত্তর ২৪ পরগনার তৃণমূলের সাংগঠনিক ব্যাটন। গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় ভোট বৈতরণী পার করতে ‘বালু’র উপরই ভরসা রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ তবে নির্বাচনের পর পরই দায়িত্ব কমানো হয় তাঁর। সূত্রের খবর, সেই সময় নাকি খানিকটা হতাশই করেছিলেন জ্যোতিপ্রিয়। তবে উত্তর ২৪ পরগনার সংগঠন বরাবরই শক্ত হাতে সামলেছেন জ্যোতিপ্রিয়।

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে রেশন দুর্নীতি মামলায় ইডির জালে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে রথীন ঘোষ-সহ উত্তর ২৪ পরগনার একাধিক কাউন্সিলর। এই পরিবর্তিত পরিস্থিতিতে উত্তর ২৪ পরগনার সংগঠন নিয়ে শাসক শিবির যথেষ্ট চিন্তিত বলেই মনে করা হচ্ছে। সেই কারণে কোর কমিটি গঠন বলেই দাবি ওয়াকিবহাল মহলের। এর আগে অনুব্রতর গ্রেপ্তারি পরবর্তী সময়ে বীরভূমেও কোর কমিটি গঠন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘অভিনেত্রী নয়, শিক্ষিত মানুষ চাই’, লোকসভার আগে নুসরত ‘বিরোধী’ পোস্টারে ছয়লাপ বসিরহাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement