shono
Advertisement

Karnataka Election 2023: ‘মমতার ফর্মুলাই প্রাসঙ্গিক’, কর্ণাটকে কংগ্রেসের জয়ের পরই দাবি তৃণমূলের

কর্ণাটকে কংগ্রেসকে ভোট দিতে বললেন না কেন মমতা? প্রশ্ন অধীরের।
Posted: 02:17 PM May 13, 2023Updated: 02:23 PM May 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে (Karnataka) বিজেপির হারে উচ্ছ্বসিত বিরোধী শিবির। আর এই ফলাফল আরও একবার প্রমাণ করে দিল আগামী লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরকে ধরাশায়ী করতে ভীষণভাবে কার্যকর তৃণমূল সুপ্রিমোর ফর্মুলাই। অর্থাৎ দেশে যে প্রান্তে যে দল শক্তিশালী তাকে সামনে রেখেই লড়াই হোক। ঠিক যেমনটা হল কন্নড়ভূমে। সেখানে বিজেপিকে মাটি ধরিয়ে ১৩৬ আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস (Congress)। কর্ণাটকে রাহুল-সোনিয়াদের জয় নিশ্চিত হতেই টুইট করে তৃণমূল সুপ্রিমোর ফর্মুলার জয়গান করলেন ঘাসফুল শিবিরের রাজ্য় সম্পাদক কুণাল ঘোষ।

Advertisement

কোনও একটি দল বিশেষ করে কংগ্রেসের নেতৃত্বে বিরোধী জোট গড়ার বরাবরই বিরোধিতা করে এসেছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। বদলে যে রাজ্যে যে রাজনৈতিক দল শক্তিশালী তাঁকে সমর্থন করুক বাকিরা, পরামর্শ দিয়েছেন তিনি। এদিন দলনেত্রীর সেই কথাই আরও একবার তুলে ধরলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, “কর্ণাটকে এখনও পর্যন্ত যা অবস্থা- No vote to BJP স্লোগান কাজ করছে। মানুষ রাজ্য বিজেপি ও দিল্লি থেকে আসা মুখগুলিকে প্রত্যাখ্যান করছেন।” এরপরই তাঁর দাবি, “বিজেপিবিরোধীরা যে যেখানে শক্তিশালী, তাদের সামনে রেখেই বিকল্প জোট হোক। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ফর্মুলার প্রাসঙ্গিকতা প্রমাণিত হচ্ছে।”

 

[আরও পড়ুন: উরিতে ফের পাক জঙ্গির অনুপ্রবেশের চেষ্টা! ভেস্তে দিল ভারতীয় সেনা]

কর্ণাটকের ভোটের আগে ‘নো ভোট টু বিজেপি’-র বার্তা দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। বলেছিলেন, সাম্প্রদায়িক বিজেপিকে (BJP) ভোট দেবেন না। উন্নয়নের জন্য ভোট দিন। কিন্তু সরাসরি কংগ্রেসকে ভোট দেওয়ার ডাক দেননি তিনি। কংগ্রেসের ফলাফল স্পষ্ট হতেই মমতার এই ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর প্রশ্ন, নো ভোট টু বিজেপি বললেও কেন কংগ্রেসকে ভোট দেওয়ার কথা বলেননি তৃণমূল সুপ্রিমো? পালটা কুণাল ঘোষের দাবি, তৃণমূল (TMC) সভানেত্রী আগেও বলেছেন, যেখানে কংগ্রেস শক্তিশালী সেখানে তারা বিজেপির বিরুদ্ধে লড়াই করুক। কিন্তু কংগ্রেস বাংলায় তো বিজেপির বি টিম হিসেবে কাজ করছে বলে অভিযোগ তৃণমূল মুখপাত্রের।

এদিকে সাম্প্রদায়িকতা, জাতপাতের ঊর্ধ্বে উঠে উন্নয়ন, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ভোট দেওয়ায় কর্ণাটকবাসীকে অভিনন্দন জানিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। টুইটারে তাঁর খোঁচা, “বজরংবলির বদলে এলপিজিকে ভোট দেওয়ায় কর্ণাটককে ধন্যবাদ।”

 

[আরও পড়ুন: চরম আর্থিক অনটন, ফ্ল্যাট বেচে পাকাপাকিভাবে বাংলা ছাড়লেন নইমুদ্দিন

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement