shono
Advertisement

KMC Election 2021: কলকাতা পুরভোটে কারচুপির অভিযোগ পেয়েই তৎপর পুলিশ, গ্রেপ্তার যুবক

যদিও কারচুপির অভিযোগ অস্বীকার করেছে ধৃত যুবক।
Posted: 09:48 AM Dec 22, 2021Updated: 10:14 AM Dec 22, 2021

অর্ণব আইচ: কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election) কারচুপির অভিযোগ পাওয়ামাত্রই তৎপর কলকাতা পুলিশ। বুথে ঢুকে একাধিকবার ভোট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার যুবক। বড়তলা থানার পুলিশ তাকে পাকড়াও করেছে। ধৃতের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। যদিও কারচুপির অভিযোগ অস্বীকার করেছে ধৃত যুবক। অভিযুক্তকে বুধবার তোলা হবে আদালতে। তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করবে পুলিশ।

Advertisement

গত রবিবার কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে ছিল ভোটাভুটি। ওইদিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। তাতে দেখা যায়, বুথের ভিতরে ঢুকে একাধিকবার ভোট দিচ্ছে এক যুবক। ওই ভিডিও টুইট করেন বিজেপি নেতা অমিত মালব্যও (Amit Malviya)। 

[আরও পড়ুন: পরকীয়া সম্পর্কে জড়িয়েছে স্ত্রী! স্রেফ সন্দেহের বশে তরুণীর উপর অ্যাসিড হামলা স্বামীর]

এই ভিডিওটি নজরে আসামাত্রই নড়েচড়ে বসে কলকাতা পুলিশ (Kolkata Police)। কারচুপির অভিযোগের তদন্তে নেমে পুলিশ জানতে পারে ভিডিওতে যে যুবককে দেখতে পাওয়া গিয়েছে তার নাম গৌরব দাস। অরবিন্দ সরনির বাসিন্দা। মঙ্গলবারই তাকে গ্রেপ্তার করে বড়তলা থানার পুলিশ। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি, ৪১৯, ৪২০, ১৭১ এফ ধারায় মামলা রুজু করা হয়েছে।

রাতভর জেরা করা হয় অভিযুক্তকে। পুলিশের দাবি, জেরায় ভোটে কারচুপির অভিযোগ অস্বীকার করেছে ধৃত গৌরব। তার দাবি, পুরভোট শুরুর আগে মক পোলিং চলছিল। সেই সময় একাধিকবার ভোট দিয়েছিল সে। ওই মক পোলিংয়ের ভিডিও করা হয়। এবং সেটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে। পুলিশ তার দাবি খতিয়ে দেখছে। বুধবারই ধৃতকে আদালতে তোলা হবে। তদন্তের স্বার্থে তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার ভাবনা পুলিশের।

[আরও পড়ুন: পাকিস্তানে ফের হিন্দু মন্দিরে হামলা, অভিযুক্তকে হাতেনাতে ধরল জনতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement