shono
Advertisement
Kolkata

পুলিশের দিকে কুকুর লেলিয়ে বাঁচার চেষ্টা, মাদক পাচারকারী দম্পতির কারাদণ্ড

মৃত্যু হয়েছে দুই পোষ্য রকি ও টাইসনের।
Posted: 08:26 PM Apr 11, 2024Updated: 08:26 PM Apr 11, 2024

অর্ণব আইচ: পাঁচ বছর আগে মাদক উদ্ধার করতে গেলে পুলিশের দিকে কুকুর লেলিয়ে দিয়েছিল মাদক কারবারী ও তার স্ত্রী। মাদক কারবারী তথা পাচারকারী জয়দেব দাস ও তার স্ত্রী গৌরী দাসের বিরুদ্ধে সাজা ঘোষণা করল আদালত। ট‌্যাংরা থানার এই ঘটনায় জয়দেব দাসকে ২০ বছরের কারাদণ্ড, ২ লক্ষ টাকার জরিমানা ও অনাদায়ে ২ বছরের কারাদণ্ড ও তার স্ত্রী গৌরী দাসকে ১৫ বছরের কারাদণ্ড, দেড় লাখ টাকার জরিমানা ও অনাদায়ে এক বছরের কারাদণ্ডে দণ্ডিত করার নির্দেশ দেয় আলিপুরের নারকোটিকস আদালত।

Advertisement

কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের নারকোটিকস শাখার অফিসার সাধন মণ্ডল ছিলেন এই মামলার তদন্তকারী আধিকারিক। রকি ও টাইসন নামে যে ডোবারম‌্যান ও রটউইলার প্রজাতির কুকুর দু’টিকে লেলিয়ে দেওয়া হয়, সেগুলিকে পুলিশ উদ্ধারের পর আদালতের নির্দেশে একটি এনজিও-র কাছে রেখেছিল। ২০২২ সালেই হৃদরোগে আক্রান্ত হয়ে রকির মৃত্যু হয়। গত জানুয়ারি মাসে ‘টিক ফিভার’ হয়ে মৃত্যু হয় টাইসনের।

[আরও পড়ুন: অ্যাডিডাসের জুতো পরে বিপাকে ঋষি সুনাক, চাপের মুখে ক্ষমাপ্রার্থী ব্রিটিশ প্রধানমন্ত্রী]

পুলিশ জানিয়েছে, গত ২০১৯ সালের ২৭ নভেম্বর এন্টালি এলাকা থেকে লালবাজারের গোয়েন্দারা জয়দেব দাসকে গ্রেপ্তার করে ১ কিলো ১০০ গ্রাম চরস উদ্ধার করেন। তাকে জেরা করে ট‌্যাংরায় তার বাড়িতে পুলিশ তল্লাশি চালাতে যায়। দেখা যায়, বোঝাই করা গাঁজা পুড়িয়ে দেওয়া হয়েছে। তা উদ্ধার করতে গেলেই গোয়েন্দা আধিকারিকদের উপর কুকুর লেলিয়ে দেয় জয়দেবের স্ত্রী গৌরী। ২১ কিলো গাঁজা উদ্ধার করে গৌরীকে পুলিশ গ্রেপ্তার করে। পোড়ানো ছাই যে গাঁজার, তা প্রমাণ দেয় ফরেনসিক বিভাগ।

[আরও পড়ুন: পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ-সহ একাধিক তৃণমূল নেতার বিরুদ্ধে FIR রাজ্যের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুলিশের দিকে কুকুর লেলিয়ে বাঁচার চেষ্টা।
  • মাদক পাচারকারী দম্পতির কারাদণ্ড।
  • মৃত্যু হয়েছে দুই পোষ্য রকি ও টাইসনের।
Advertisement