shono
Advertisement

Breaking News

ইদ উপলক্ষে পরিষেবায় কাটছাঁট, কমছে মেট্রোর সংখ্যা, জেনে নিন সময়সূচি

Published By: Amit Kumar DasPosted: 12:29 PM Apr 10, 2024Updated: 01:32 PM Apr 10, 2024

নব্যেন্দু হাজরা: বৃহস্পতিবার ইদ। সে উপলক্ষে কলকাতা মেট্রো (Kolkata Metro) পরিষেবায় কিছুটা রদবদল করতে চলেছে কর্তৃপক্ষ। সম্প্রতি এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ইদের দিনে শিয়ালদহ-সেক্টর ৫ রুট ও এসপ্ল্যানেড-হাওড়া রুটে কমানো হচ্ছে পরিষেবা। যদিও কবি সুভাষ (Kavi Subhash) থেকে দক্ষিণেশ্বর (Dakshineswar) মেট্রো পরিষেবা কোনও কাটছাঁট হচ্ছে না বলে জানানো হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৩০ টি মেট্রোর পরিবর্তে ওই দিন এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে মেট্রো চলবে ১২২ টি। দুটি মেট্রোর মাঝে সময়ের ব্যবধানও বাড়ানো হচ্ছে। জানা গেছে, ১২, ১৫ ও ২০ মিনিট অন্তত অন্তর চলবে মেট্রো। বিজ্ঞপ্তি অনুযায়ী, এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে ৬১ টি মেট্রো এসপ্ল্যানেড থেকে এবং ৬১ টি ছাড়বে হাওড়া ময়দান থেকে। অন্যান্য দিনের মতো, দুই দিক থেকেই প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায় এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪৫-এ।

[আরও পড়ুন: কমল নাথের পুত্রই প্রথম দফার নির্বাচনে দেশের সবচেয়ে ধনী প্রার্থী! সম্পত্তির পরিমাণ কত?]

এছাড়া, শিয়ালদহ-সেক্টর ৫ রুটে ১০৬ টি মেট্রোর পরিবর্তে ৯০ টি মেট্রো চলবে। দিনের প্রথম ও শেষ মেট্রোতে কোনও রদবদল করা হচ্ছে না। অন্যান্য দিনের মতোই শিয়ালদহ থেকে সেক্টর ৫ এর উদ্দেশে প্রথম গাড়ি ছাড়বে সকাল ৬.৫৫ তে এবং শেষ গাড়ি ছাড়বে রাত ৯.৩৫-এ। সেক্টর ৫ থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টায়, এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪০-এ। দুটি গাড়ির মধ্যে সময়ের ব্যবধান থাকবে ২০ মিনিটের। পাশাপাশি ইদের দিনে অরেঞ্জ ও পারপেল লাইনের পরিষেবা সম্পূর্ণরূপে বন্ধ থাকছে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: হাই কোর্টে ধাক্কা, ইডির গ্রেপ্তারির বিরোধিতায় এবার সুপ্রিম কোর্টে কেজরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement