shono
Advertisement

Amit Shah: ধর্মতলায় অমিত শাহর কর্মসূচিতে ‘না’ পুলিশের, অনুমতি চেয়ে হাই কোর্টে বিজেপি

দুপুর ২টোয় মামলার শুনানির সম্ভাবনা।
Posted: 12:12 PM Nov 20, 2023Updated: 01:31 PM Nov 20, 2023

গোবিন্দ রায়: ধর্মতলায় বিজেপির (BJP) বঞ্চনা সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। আগামী ২৯ তারিখেরস সভার অনুমতি চেয়ে এবার আদালতের দোরগোড়ায় বিজেপি। সোমবার এ বিষয়ে মামলা দায়েরের অনুমতি দেন কলকাতা হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি রাজাশেখর মান্থা। দুপুর ২টো নাগাদ এই মামলার শুনানি হওয়ার কথা। তার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। আসলে বিজেপির এই সমাবেশের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শেষ পর্যন্ত কর্মসূচির অনুমতি না মিললে শাহর আসা অনিশ্চিত হয়ে পড়বে। আর সেই কারণে আদালতের চৌকাঠে তদ্বির বিজেপির, এমনই মত ওয়াকিবহাল মহলের একাংশের।

Advertisement

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে তৃণমূল (TMC) একাধিক কর্মসূচি পালন করেছে ইতিমধ্যে।  দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের (Abhishek Banerjee) নেতৃত্বে দিল্লিতেও প্রতিবাদ হয়েছে। এর পালটা হিসেবে বিজেপি নয়া কর্মসূচি গ্রহণ করেছে। আগামী ২৯ তারিখ ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে  ‘বঞ্চিত’দের নিয়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে বঙ্গ বিজেপি। এখানেই প্রতি বছর একুশে জুলাইয়ের সমাবেশ করে তৃণমূল। সেই কারণেই বিজেপির এই স্থান নির্বাচন বলে মনে করেন বিশেষজ্ঞদের একাংশ।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি: কৃষি সমবায়ের ‘পাসওয়ার্ড’ বাকিবুরের হাতেই! চাঞ্চল্যকর তথ‌্য ইডির]

আর ২৯ তারিখের এই সমাবেশে আমন্ত্রণ জানানো হয়েছে অমিত শাহকে। তাঁর উপস্থিতিতে দলের এই কর্মসূচি আরও জোরদার হবে বলে মনে করছিলেন বঙ্গ বিজেপির নেতারা। কিন্তু ওই সভার অনুমতি দেয়নি পুলিশ। আর সেই কারণে হাই কোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। বিচারপতি রাজাশেখর মান্থা  এনিয়ে মামলা দায়েরের অনুমতি দেন।  এই মামলায় আদালতের নির্দেশে সভার অনুমতি পাবে বলেই আশা করছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।  

[আরও পড়ুন: মাঝরাতে বিশাখাপত্তনম বন্দরে দাউদাউ আগুন, পুড়ে ছাই মৎস্যজীবীদের অন্তত ৪০ টি নৌকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement