shono
Advertisement

ফের ত্রাতা RPF, মহিলা কনস্টেবলের তৎপরতায় ট্রেন থেকে পড়েও বাঁচলেন বৃদ্ধা

ট্রেন ও প্ল্যাটফর্মের ফাঁকে পড়ার মুহূর্তে যাত্রীর উপর ঝাঁপিয়ে পড়েন মহিলা কনস্টেবল শাবানা খাতুন।
Posted: 12:51 PM Jan 10, 2024Updated: 12:51 PM Jan 10, 2024

সুব্রত বিশ্বাস: আবারও ত্রাতা আরপিএফ। মহিলা কনস্টেবলের তৎপরতায় প্রাণে বাঁচলেন বৃদ্ধা। মঙ্গলবার রাতে চলন্ত ভাগীরথী এক্সপ্রেসে চড়তে গিয়ে বেসামাল হয়ে পড়েন মনুয়ারা বেওয়া (৬৫) নামের ওই বৃদ্ধা। ট্রেন থেকে ছিটকে পড়েন স্টেশনে। ট্রেন ও প্ল্যাটফর্মের ফাঁকে পড়ার মুহূর্তে তাঁর উপর ঝাঁপিয়ে পড়েন মহিলা কনস্টেবল শাবানা খাতুন।

Advertisement

কোনওক্রমে তাঁকে টেনে আনেন প্ল্যাটফর্মের মাঝে। আর তাতেই প্রাণে বাঁচেন বৃদ্ধা। মুর্শিদাবাদের ভগবানগোলার বাসিন্দা মনুয়ারা তাঁর এক আত্মীয়ের সঙ্গে ট্রেনে চড়ছিলেন। কিন্তু আত্মীয়া চড়লেও তিনি চড়ার সময় পড়ে যান। তখনই আসরে নামে আরপিএফ। মহিলা কনস্টেবলের ওই যাত্রীকে বাঁচানোর ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সাহসিকতার সঙ্গে যাত্রীকে বাঁচানোর জন্য শাবানাকে ধন্যবাদ জানিয়েছে রেলবোর্ড।

[আরও পড়ুন: ৭৮ বছরের সাজা, পাকিস্তানে জেল খাটছে হাফিজ সইদ! জানাল রাষ্ট্রসংঘ]

তবে এই প্রথমবার নয়। গত বছর ট্রেনে চড়তে গিয়ে পড়ে যান বহু যাত্রী। যাঁদের মধ্যে ৬১ জনকে এভাবেই রক্ষা করেন কর্তব্যরত আরপিএফ কর্মীরা। আবার সম্প্রতি ট্রেনে অন্তঃসত্ত্বার প্রসব যন্ত্রণা শুরু হলে তাঁকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছিল আরপিএফের মাতৃ শক্তি দল। তবে চলতি বছর আরপিএফ শিয়ালদহে এই প্রথম এমন ঘটনা ঘটল। পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব জানান, আরপিএফ বিভাগে ‘জীবন সুরক্ষা’ বাহিনী তৎপর রয়েছে। এরা ট্রেন ছাড়ার মুহূর্তে নজর রাখে। ফলে বহু যাত্রী বিপদ থেকে রক্ষা পেয়েছেন। তবে ট্রেনে ওঠার সময় আরও সাবধান হতে পরামর্শ দেওয়া হচ্ছে সাধারণ যাত্রীদের।

[আরও পড়ুন: কীভাবে শ্বাসরোধ করে ৪ বছরের ছেলেকে খুন করেন সূচনা? জানাল ময়নাতদন্তের রিপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement