shono
Advertisement

পঞ্চায়েতে হিংসার ছক কষা হয়েছে শাহ-শুভেন্দুর বৈঠকে! বিস্ফোরক কুণাল

রামনবমী হিংসার প্রসঙ্গ তুলে বিজেপিকে তোপ কুণালের।
Posted: 11:54 AM Jun 11, 2023Updated: 11:54 AM Jun 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে পঞ্চায়েত ভোটে হিংসার ছক কষা হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর গোপন বৈঠকে! ঘুরিয়ে এমনই বিস্ফোরক দাবি করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। কুণালের প্রশ্ন,”শাহ-শুভেন্দুর বৈঠক রাজ্যে পঞ্চায়েতে হিংসার ছক কষা হল না তো?”

Advertisement

সদ্যই রামনবমীতে বিভিন্ন জেলায় হিংসার সাক্ষী থেকেছে বাংলা। তৃণমূলের অভিযোগ, সেই হিংসার নেপথ্যে ছিল শুভেন্দু এবং শাহের গোপন ষড়যন্ত্র। একই রকমভাবে পঞ্চায়েত ভোটে ষড়যন্ত্র করছেন বিরোধী দলনেতা। রামনবমীর ঠিক আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর গোপন বৈঠক এবং শুক্রবারের শুভেন্দু-শাহ গোপন বৈঠককে একসূত্রে বেঁধে এমনটাই দাবি করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: ‘আমার নাম সরান’, ফের NCERT’র উপদেষ্টার পদ থেকে নিজের নাম সরানোর আরজি যোগেন্দ্র যাদবের]

শনিবার রাতে এক টুইটে কুণাল বলেছেন,”ক্রোনোলজিটা বুঝুন। ২৭ মার্চ সংসদে শাহ-শুভেন্দু সাক্ষাৎ। ২৯ মার্চ শ্যামবাজারের ধরনা মঞ্চ থেকে শুভেন্দু হুমকি দেন, আগামিকাল কী হয় দেখবেন। ৩০ মার্চ রামনবমীকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসা হয়। ৪ এপ্রিল, রামনবমীর মিছিলে বন্দুক দেখানো ১৯ বছর বয়সি যুবক সুমিত সাউকে পুলিশ গ্রেপ্তার করল, এবং সে স্বীকার করে নিল সে বিজেপি কর্মী।”

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বাদের শোনানো হবে রামায়ণ, গীতা, ‘দেশভক্ত’ সন্তান গড়তে নয়া উদ্যোগ RSS ঘনিষ্ঠ সংগঠনের]

সেই ঘটনার সঙ্গে শুক্রবারের শাহী বৈঠকের যোগসূত্র টেনে নিয়ে কুণালের প্রশ্ন,”শুক্রবার পোষ্যর সঙ্গে সঙ্গে প্রভুর যে গোপন বৈঠক হয়েছে তাতে রাজ্যের পঞ্চায়েত ভোটে অশান্তির ছক কষার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। আমরা কি রাজনীতির দাবা খেলায় হিংসা আর অশান্তি ছড়ানোর প্রথম পদক্ষেপের সাক্ষী থাকলাম?” এরপরই কুণালের হুঁশিয়ারি, “ক্ষমতার লোভে বিজেপি গণতান্ত্রিক ব্যবস্থাকে অবজ্ঞা করবে, সেটা আমরা হতে দেব না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement