shono
Advertisement

Breaking News

Kunal Ghosh

জামিনের পর সাগ্নিক হয়ে গেল আনিসুর! মণ্ডপে স্লোগান তোলা ধৃতের পরিচয় নিয়ে প্রশ্ন কুণালের

X হ্যান্ডলে এনিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য। অভিযোগ, ওই ধৃত নিজের পরিচয় গোপন করেছেন।
Published By: Sucheta SenguptaPosted: 09:36 PM Oct 12, 2024Updated: 09:51 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের বিচার চেয়ে পুজোমণ্ডপে স্লোগান তোলা ধৃতদের জামিন হয়েছে শুক্রবার। বিশেষ শর্ত সাপেক্ষে কলকাতা হাই কোর্ট ৯ জনকেই জামিন দিয়েছে। তার ২৪ ঘণ্টা পর শনিবার সন্ধেবেলা তাঁরা অবশেষে মুক্তি পেলেন। কিন্তু ধৃতদের পরিচয় নিয়ে ধন্দ দেখা গিয়েছে। জামিনের সময় এক ধৃতের নাম বদলে গেল মুক্তির পর! এমনই তথ্য তুলে ধরে সোশাল মিডিয়ায় সরব তৃণমূলের মিডিয়া কমিটির অন্যতম সদস্য কুণাল ঘোষ। জামিনের নথিতে যাঁর নাম সাগ্নিক মুখোপাধ্যায়, থানায় জামিনের নথি পেশের সময় তাঁর নামই হয়ে গেল আনিসুর রহমান! বিষয়টি নিয়ে যথেষ্ট বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে।

Advertisement

বুধবার অর্থাৎ ষষ্ঠীর দিন অভয়া-পরিক্রমায় বেরিয়ে দক্ষিণ কলকাতার এক নামী পুজোমণ্ডপের সামনে স্লোগান তোলায় প্রতিবাদীদের ৯ জনকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার আলিপুর আদালত তাঁদের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। তবে পরেরদিন ধৃতদের ৯ জনেরই জামিন মঞ্জুর করেন হাই কোর্টের অবকাশকালীন বিশেষ বেঞ্চের বিচারক শম্পা সরকার। তাঁর পর্যবেক্ষণ, কোনও ধর্মীয় উসকানিমূলক স্লোগান দেওয়া হয়নি, তাই ধৃতদের পুলিশ হেফাজতে রাখার অর্থ নেই। তবে শুক্রবার সন্ধে নাগাদ জামিনের নির্দেশ এলেও প্রক্রিয়াগত কারণে সেদিন তাঁরা মুক্তি পাননি। শনিবার অবশেষে রবীন্দ্র সরোবর থানা জামিনের নথি দেখে ৯ জনকে ছেড়ে দেয়।

আর এই নথি নিয়েই তৈরি হয়েছে জটিলতা। তাতে জামিনের নথিতে ধৃতের নাম সাগ্নিক মুখোপাধ্যায়, আর থানায় পেশ করা নথি অনুযায়ী, তাঁর নাম হয়ে গিয়েছে আনিসুর রহমান! এই নামবদলের নথি সংক্রান্ত তথ্য সোশাল মিডিয়ায় পোস্ট করে প্রশ্ন তুলেছেন কুণাল ঘোষ। X হ্যান্ডলে তিনি লিখেছেন, ''কী কান্ড। মন্ডপে বিক্ষোভে গ্রেপ্তার; গতকাল হাইকোর্টে জামিন পেল সাগ্নিক মুখোপাধ্যায়। আজ থানায় জামিনের নথি পেশের সময় নাম বেরলো আনিসুর রহমান। এখনও জটিলতা চলছে।''  অভিযোগ, তিনি নিজের পরিচয় গোপন করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মণ্ডপে স্লোগান তোলা এক ধৃতের পরিচয় নিয়ে ধোঁয়াশা।
  • জামিনে সাগ্নিকের নাম পরবর্তী নথিতে বদলে হয়ে গেল আনিসুর!
  • X হ্যান্ডলে এনিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য কুণাল ঘোষ।
Advertisement