shono
Advertisement

নতুন বছরে নয়া উপহার, যাত্রীদের মনোরঞ্জনের জন্য মেট্রোয় বসছে LED টিভি

কী কী অনুষ্ঠান দেখতে পাবেন যাত্রীরা?
Posted: 04:59 PM Jan 13, 2023Updated: 04:59 PM Jan 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে নয়া উপহার। এবার আরও বেশি উপভোগ্য হতে চলেছে মেট্রো যাত্রা। কর্তৃপক্ষের তরফে দুর্দান্ত সুখবর দেওয়া হল কলকাতার মেট্রো যাত্রীদের। এখন থেকে সফরের সময়ই টিভি দেখতে পারবেন তাঁরা।

Advertisement

শুক্রবার মেট্রো রেলের (Kolkata Metro Railway) তরফে জানানো হয়, শীঘ্রই মেট্রোর সমস্ত মেঘা এসি রেকে বসতে চলেছে LED স্ক্রিন। যাতে সিনেমা থেকে গান, জনপ্রিয় গেম শো, খবর, গুরুত্বপূর্ণ ঘোষণা-সহ নানা অনুষ্ঠান দেখতে পাবেন যাত্রীরা। অর্থাৎ টিভির পর্দায় চোখ রেখেই যাত্রীরা পৌঁছে যাবেন গন্তব্যে। দ্রুত যাত্রার সঙ্গে বিনামূল্যে হবে মনোরঞ্জনও। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিটি ট্রেনের কোচে দু’টি করে LED বসবে। অর্থাৎ ১৬টি মেঘা এসি রেকে মোট ৩২টি LED ইনস্টল করা হবে।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে প্রতি বুথে প্রার্থী দেওয়াই টার্গেট, গ্রাউন্ড রিপোর্ট চাইল কংগ্রেস]

আজই ক্রেসান্দা সলিউশনস লিমিটেডের সঙ্গে এ নিয়ে চুক্তি হয়েছে মেট্রোর। মেট্রো রেল ভবনে দুই পক্ষ থেকে সইসাবুদ করা হয়। যাত্রীদের বিনোদনের জন্য এক বছরের চুক্তি হয়েছে বলে জানানো হয়েছে। মেট্রো কর্তৃপক্ষের আশা, এর ফলে টিকিট বিক্রি ছাড়াও অতিরিক্ত আয়ের মুখ দেখা সম্ভব হবে। তাছাড়া যাত্রীদের মেট্রো যাত্রাও হবে আরও সুখকর। উল্লেখ্য, এতদিন মেট্রো স্টেশনে দাঁড়িয়েই টিভি দেখা যেত। মেট্রোর নির্দিষ্ট চ্যানেলটিতে সিনেমার গান, খেলাধুলার খবর-সহ নানা গুরুত্বপূর্ণ ঘোষণা হয়ে থাকে। এবার মেট্রোয় উঠে পড়লেও বিনোদনে ছেদ পড়বে না। ক্রেসান্দা সলিউশনস লিমিটেডের তরফেই প্রতিটি রেকে ৩২ ইঞ্চির LED টিভি ইনস্টল করা হবে।

ইতিমধ্যেই যাত্রা শুরু করেছে বহু প্রতীক্ষিত জোকা-তারাতলা মেট্রো। যদিও ঘণ্টাখানেকের ব্যবধানে মেট্রো চলায় সেই রুটে সেভাবে যাত্রীদের ভিড় চোখে পড়ছে না। কিন্তু কবি সুভাষ-দক্ষিণেশ্বর শাখায় প্রতিদিনই থাকে উপচে পড়া ভিড়। তাই এই রুটে LED টিভি বসলে যাত্রীরা খুশি হবেন বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: আগামী সপ্তাহে জাকির হোসেনকে তলব আয়কর দপ্তরের, ‘সব হিসাব দেব’, আত্মবিশ্বাসী তৃণমূল বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement