shono
Advertisement

‘দু’পয়সার প্রেস’মন্তব্যে মহুয়া মৈত্রকে আইনি নোটিস, ক্ষমা না চাইলে মামলার হুঁশিয়ারি

নদিয়ার গয়েশপুরে 'দু'পয়সার প্রেস' বলে মন্তব্য করেছিলেন সাংসদ।
Posted: 10:55 PM Dec 09, 2020Updated: 11:02 PM Dec 09, 2020

শুভঙ্কর বসু: গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল বিভিন্ন মহল। রাজ্যজুড়ে চলছে প্রতিবাদ, আন্দোলন। একাধিক সংবাদমাধ্যম ইতিমধ্যেই সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra) বয়কট করেছে। এই প্রেক্ষাপটে তাঁকে আইনি নোটিস পাঠালেন কলকাতা হাই কোর্টের আইনজীবী তথা সাংবাদিক স্মরজিৎ রায়চৌধুরী।

Advertisement

রবিবার নদিয়ার (Nadia) গয়েশপুরে দলীয় কর্মীদের নিয়ে বৈঠক ছিল মহুয়া মৈত্রের। সেখানের বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তার মধ্যে একটি ভিডিওতে দেখা গিয়েছে মহুয়া মোবাইল ক্যামেরায় ভিডিও করতে বারণ করছেন। সেখানেই এক সাংবাদিককে বেরিয়ে যাওয়ার কথাও বলতে শোনা গিয়েছে সাংসদকে। ভাইরাল হওয়া আরেকটি ভিডিওতে সংবাদমাধ্যমকে ‘দু’পয়সার’ বলে কটাক্ষ করতে শোনা গিয়েছে। তাঁর এই মন্তব্য নিয়েই বিভিন্ন মহলে ওঠে সমালোচনার ঝড়। কলকাতা প্রেস ক্লাবের তরফে ওই মন্তব্যের নিন্দা করে একটি বিবৃতি দেওয়া হয়। তবে তারপরেও দুঃখপ্রকাশ তো দূর অস্ত। হোয়াটসঅ্যাপ ডিপি থেকেই বোঝা যায় যে তিনি তাঁর মন্তব্য থেকে কিছুতেই সরছেন না। পরে অবশ্য একটি টুইটও করেন মহুয়া। তিনি লেখেন, “আই অ্যাপোলোজাইজ ফর দ্য মিন হার্টফুল অ্যাকিউরেট থিংস আই সেড।” যার বাংলা তর্জমা করলে হয়, “নিম্নমানের দুঃখজনক সঠিক কথা বলার জন্য আমি ক্ষমাপ্রার্থী।” অর্থাৎ ‘সঠিক’ মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন তৃণমূল সাংসদ।

[আরও পড়ুন: ‘টিকিট না পেলেও জট পাকানো চলবে না’, দলীয় কোন্দল নিয়ে কড়া বার্তা নাড্ডার]

তাঁর ক্ষমা চাওয়ার পন্থায় বিরক্ত বেশিরভাগ মানুষ। বিনোদন জগৎ থেকে রাজনৈতিক মহল সকলেই তাঁর কার্যকলাপে ক্ষুব্ধ। তারই পরিপ্রেক্ষিতে মহুয়াকে আইনি নোটিস পাঠালেন আইনজীবী স্মরজিৎ রায়চৌধুরী। অবিলম্বে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার কথা নোটিসে উল্লেখ করা হয়েছে। ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলার কথাও ভাববেন বলেই আইনি নোটিসে উল্লেখ করেন আইনজীবী।

[আরও পড়ুন: মানবিক ছবি, গরিব পরিবারকে সাড়ে ১২ লক্ষ টাকা ছাড় দিল কলকাতার এই হাসপাতাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement