Advertisement

ত্রিপুরায় আক্রান্ত TMC যুব নেতাদের দেখতে ফের SSKM’এ Mamata, সঙ্গে Abhishek Banerjee

07:18 PM Aug 12, 2021 |

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ত্রিপুরায় (Tripura) কর্মসূচি পালন করতে গিয়ে বাধার মুখে পড়ে আহত তৃণমূলের ছাত্র, যুব নেতারা এখনও হাসপাতালে চিকিৎসাধীন। সুদীপ রাহা, জয়া দত্তদের এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে চিকিৎসা চলছে এখনও। এই পরিস্থিতিতে  সোমবারের পর ফের বৃহস্পতিবার হাসপাতালে তাঁদের দেখতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিন সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। সুদীপ, জয়াদের দেখে বেরিয়ে ফের বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, ”যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদেরই গ্রেপ্তার করা হয়েছে ওখানে। বাইরে থেকে কেউ গেলেই তাঁদের গ্রেপ্তারির মুখে পড়তে হচ্ছে। কিন্তু আমরা পিছু হঠব না, আমরা দেখে নেব।” 

Advertisement

উত্তর পূর্বের বিজেপি শাসিত রাজ্যটিতে শক্তিবৃদ্ধির লড়াইয়ে মাটি কামড়ে পড়ে রয়েছে তৃণমূল (TMC)। টিম অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেখানে সংগঠন সাজাচ্ছে বাংলার শাসকদল। ব্রাত্য বসু, মলয় ঘটক, সমীর চক্রবর্তী, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, কুণাল ঘোষ ছাড়াও তিন যুবনেতা – দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা, জয়া দত্তকে ৮টি জোনের দায়িত্ব দেওয়া হয়েছিল। গত সপ্তাহে ত্রিপুরার আমবাসায় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে হামলার মুখে পড়েন সুদীপ, জয়া, দেবাংশুরা। মাথায় আঘাত লাগে সুদীপের, জয়া দত্তর কান জখম হয়। এই ঘটনার প্রতিবাদে থানার সামনে ধরনায় বসলে তাঁদেরই উলটে গ্রেপ্তার করা হয়। এরপর রবিবারই ত্রিপুরায় ছুটে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, কুণাল ঘোষরা। থানায় দিনভর বসে থেকে আহত ধৃত যুবনেতাদের জামিন করিয়ে তাঁদের সঙ্গে নিয়ে কলকাতায় ফেরেন অভিষেক। পরে অবশ্য দফায় দফায় আরও বেশ কয়েকজন তৃণমূল কর্মী, সমর্থককে গ্রেপ্তার করা হয়। 

[আরও পড়ুন: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আরও ৭৩ জন বন্দিকে মুক্তির সিদ্ধান্ত, বড়সড় ঘোষণা Mamata’র]

রবিবার রাতে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভরতি হন সুদীপ রাহা, জয়া দত্ত। সোমবারই তাঁদের দেখতে এসএসকেএমে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। তাঁর স্নেহের পরশ পান সুদীপ রাহারা। সেদিন হাসপাতাল থেকে বেরিয়ে ত্রিপুরায় তৃণমূল যুবনেতাদের উপর হামলার ঘটনায় তিনি সরাসরি অমিত শাহকে দায়ী করেছিলেন। আর এদিন আরও বড় লড়াইয়ের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, ”আমরা লড়াই ছাড়ব না।” বৃহস্পতিবার সুদীপ রাহা, জয়া দত্তদের দেখতে মমতার সঙ্গে এসএসকেএমে যান অভিষেক বন্দ্য়োপাধ্যায়ও। 

[আরও পড়ুন: Mamata Banerjee: জালিয়াতি রুখতে কড়া মুখ্যমন্ত্রী, ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র ফর্মে থাকছে ইউনিক নম্বর]

Advertisement
Next