shono
Advertisement

এশিয়ান গেমসে পদকজয়ীদের জন্য বিশেষ পুরস্কার, সংবর্ধনা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাংলার ক্রীড়াবিদদের জন্য বিশেষ পুরস্কারের ভাবনা রাজ্যের।
Posted: 04:29 PM Jan 16, 2024Updated: 04:29 PM Jan 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসে (Asian Games) পদকজয়ীদের জন্য বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এসে এই কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, হাংঝৌ এশিয়ান গেমস ও এশিয়ান প্যারা গেমস থেকে যতজন পদক জিতেছেন তাঁদের সংবর্ধনা দেবে রাজ্য সরকার। তুলে দেওয়া হবে আর্থিক পুরস্কারও। শুধু এশিয়ান গেমস নয়, পুরস্কৃত হবেন ন্যাশনাল গেমসের পদক জয়ীরাও।

Advertisement

এদিন মুখ্যমন্ত্রী বলেন, বাংলার পদকজয়ীদের জন্য বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে রাজ্যের তরফে। সবমিলিয়ে অন্তত ৩২২ জনের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে বলেই জানান মুখ্যমন্ত্রী। সংবর্ধনা দেওয়ার পাশাপাশি আর্থিক পুরস্কার দেওয়া হবে এশিয়ান গেমস, এশিয়ান প্যারা গেমসে পদকজয়ীদের। বাংলার যেসমস্ত ক্রীড়াবিদ ন্যাশনাল গেমসে পদক পেয়েছেন তাঁদেরও পুরস্কৃত করা হবে। এই বাবদ মোট ৬ কোটি টাকা খরচ হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: ব্যাটে-বলে আগুন, আইসিসি-র বিচারে ডিসেম্বরের সেরা এই ভারতীয় ক্রিকেটার]

উল্লেখ্য, ২০২৩ সালের হাংঝৌ এশিয়ান গেমসে ইতিহাসের সবচেয়ে বেশি পদক এসেছিল ভারতের ঘরে। সেঞ্চুরি পেরিয়েছিল পদকের সংখ্যা। নজিরগড়া সাফল্য এসেছিল প্যারা এশিয়ান গেমসেও। ইকুয়েস্ট্রিয়ানে সোনা পেয়েছেন বাংলার আনুশ আগরওয়াল। ব্রোঞ্জ এসেছিল টেবিল টেনিস জুটি ঐহিকা মুখোপাধ্যায় ও সুতীর্থা মুখোপাধ্যায়। পরে অর্জুন পুরস্কারও পেয়েছেন আনুশ ও ঐহিকা। এবার কৃতী ক্রীড়াবিদদের সম্মান জানাবে রাজ্য। 

[আরও পড়ুন: ‘আমার ব্যাটিং দেখার জন্য দাঁড়িয়ে ছিলেন!’, টেস্ট দলে সুযোগ পেয়ে ধোনির প্রতি কৃতজ্ঞ ধ্রুব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement